• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘হামলা নয়, নুড়ি পাথর ছিটকে এসে কাঁচ ভেঙেছে’

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৬

হামলা নয়, নুড়ি পাথর ছিটকে এসে অস্ট্রেলিয়া টিম বাসের জানালার কাঁচ ভেঙেছে। বললেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুকুল হক।

মঙ্গলবার বিকেলে তিনি আরটিভি অনলাইনকে এ কথা জানান।

ফারুকুল হক জানান, অস্ট্রেলিয়া দল বহনকারী বাস চালককে জিজ্ঞাসাবাদ এবং ঘটনাটি প্রাথমিকভাবে তদন্ত করা হয়েছে। ধারণা করা হচ্ছে, রাস্তায় থাকা নুড়ি পাথরের টুকরো, যেটি ৩ ডায়ামিটারের মতো হতে পারে; তা পাশের কোনো গাড়ির চাকায় লেগে ছিটকে এসে বাসের কাঁচ ভাঙে।

তিনি জানান, খেলা শেষে মাঠ থেকে ফেরার পথে ১২ কোয়ার্টার এলাকায় ওই ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি। ঘটনাস্থলের প্রায় দেড় বর্গকিলোমিটার এলাকায় তল্লাশিসহ বিভিন্ন আলামত পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তবে হামলার কোনো আলামত পাওয়া যায়নি। এতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ক্রিকেট দলের খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

এ ঘটনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে কি না-জানতে চাইলে পুলিশের এ কর্মকর্তা জানান, নিরাপত্তা ব্যবস্থা আগে থেকেই জোরদার ছিল। আমরা সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থাই গ্রহণ করেছি। নিরাপত্তায় নিয়োজিত সবাইকে আরো মনোযোগী হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে বিস্তারিত বৃহস্পতিবার জানাতে পারবেন বলে উল্লেখ করেন তিনি।

ঘটনার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রধান শন ক্যারল বিবৃতিতে বলেন, সোমবার রাতে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসের একটা জানালা ভেঙেছে। এ ঘটনায় কেউ হতাহত হননি।

শন ক্যারলের বরাত দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিশিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, বাংলাদেশের ক্রিকেট কর্তৃপক্ষ বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে। এ ঘটনার পরপরই নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

এর আগে নিরাপত্তাজনিত কারণে বেশ কয়েকবার বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। পরে বিসিবির পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দেয়া হলে গেলো মাসের শেষ দিকে বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। ২ টেস্টের এ সিরিজে এরই মধ্যে ১-০তে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কমেছে পেঁয়াজ-কাঁচা মরিচের দাম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন মানুষ
ঈদের পর কারওয়ান বাজার স্থানান্তর কাজ শুরু হবে
কাঁচামরিচের কেজি ২৮ টাকা
X
Fresh