• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কুতিনহোর দাম ২০০ মিলিয়ন ইউরো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০০

গেলো শুক্রবার শেষ হয়েছে দলবদলের মৌসুম। শেষ দিন পর্যন্ত ফিলিপ কুতিনহোকে পেতে মরিয়া ছিল বার্সেলোনা। তবে তার জন্য লিভারপুলের হাঁকানো আকাশচুম্বী দামের সঙ্গে পাল্লা দিয়ে পেরে উঠেনি কাতালানরা।

তা কুতিনহোর দাম কতো হাঁকিয়েছিল ইংলিশ ক্লাবটি? হিন্দুস্তান টাইমস জানাচ্ছে, লিভারপুল ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দাম হাঁকিয়েছে ২০০ মিলিয়ন ইউরো। যা দলবদলের বাজারে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ দাম।

কিছুদিন আগে বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমিয়েছেন নেইমার। অর্থাৎ কুতিনহো হতেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার। কিন্তু সার্বিক বিবেচনায় তাকে কিনতে ব্যর্থ হয়েছে বার্সা।

তবে স্পষ্টভাবে কুতিনহোর দাম নিয়ে মুখ খোলেনি স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। বার্সেলোনার বোর্ড সদস্য আলবার্ট সোলার সাংবাদিকদের বলেন, আমরা যাকে চেয়েছিলাম, যাকে পাওয়ার চেষ্টা করছিলাম, লিভারপুল তার দাম চেয়েছে ২০০ মিলিয়ন ইউরো। কিন্তু সেই দামে আমরা তাকে নিইনি।

দলবদলের মৌসুম শেষ হওয়ায় লিভারপুলেই থাকছেন কুতিনহো। তাকে না পাওয়ায় গ্রীষ্মে দলবদল মৌসুমটা ভালো গেলো না বার্সার। এখন পর্যন্ত ১৯০ মিলিয়ন ইউরোতে ৫ জনকে দলে ভিড়িয়েছে ক্লাবটি। এর মধ্যে শুধু বুরুশিয়া ডর্টমুন্ডের ফরাসি উইঙ্গার ওউসমানে ডেম্বেলের পেছনে ১০৫ মিলিয়ন ইউরো ব্যয় করেছে কাতালানরা। আর বাকি ৮৫ মিলিয়ন ইউরো ব্যয় করেছে ৪ জনের পেছনে।

সোলার বলেন, অর্থের দৌড়ে পেরে না উঠায় সেই খেলোয়াড়কে পাওয়া হয়নি। আমাদের তো আর ইংলিশ প্রিমিয়ার লিগের দল বা কাতার পরিচালিত পিএসজির মতো টাকা নেই।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh