close
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

রোনালদোর চূড়ান্ত আপিলও খারিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ আগস্ট ২০১৭, ১৩:০০ | আপডেট : ২৩ আগস্ট ২০১৭, ১৩:১৪
চূড়ান্ত আপিল করেও লাভ হলো না রিয়াল মাদ্রিদের। শাস্তি কমলো না দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদোর। শাস্তি মওকুফ চেয়ে তার হয়ে রিয়ালের করা চূড়ান্ত আপিল খারিজ করে দিয়েছে স্প্যানিশ কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টস (টিএডি)।

টিএডি মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ন্যু ক্যাম্পে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে দারুণভাবে মৌসুম শুরু করে রিয়াল। স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সার বিপক্ষে এক গোল করে দলের জয়ে অবদানও রাখেন রোনালদো। ওই ম্যাচে তাকে দুটি হলুদ কার্ড দেখান রেফারি। এতে মেজাজ হারিয়ে রেফারিকে ধাক্কা মারেন তিনি।

দুটি হলুদ কার্ড দেখায় এমনিতেই ১ ম্যাচ নিষিদ্ধ হন রোনালদো। আর রেফারিকে ধাক্কা মারায় হন ৪ ম্যাচ নিষিদ্ধ। এ নিষেধাজ্ঞার বিরুদ্ধে তার হয়ে প্রথমে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনে (আরএফইএফ) আপিল করে রিয়াল। তা প্রত্যাখ্যাত হওয়ায় পরে টিএডি’তে চূড়ান্ত আপিল করে লস ব্লাঙ্কোজরা। এবার সেটিও খারিজ করে দেয়া হলো। ফলে সিআরসেভেনের বিরুদ্ধে ৫ ম্যাচের নিষেধাজ্ঞায় বহাল থাকলো।

গেলো সপ্তাহে ইনস্টাগ্রামে ৪বারের ফিফা বর্ষসেরা ফুটবলার লেখেন, ৫ ম্যাচ; পরিস্থিতি মেনে নেয়া অসম্ভব।

অবশ্য এরই মধ্যে নিষেধাজ্ঞার ২ ম্যাচ কাটিয়ে উঠেছেন রোনালদো। তাকে ছাড়াই দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তোলে রিয়াল। এরপর ডিপোর্তিভো লা করুনাকে ৩-০ গোলে হারিয়ে দুর্দান্তভাবে লা লিগা মিশন শুরু করেছে স্প্যানিশ জায়ান্টরা। লিগে ভ্যালেন্সিয়া, লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ মিস করবেন তিনি। আসছে ২০ সেপ্টেম্বর রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরবেন পর্তুগিজ উইঙ্গার।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়