close
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

ভুটানকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৭, ১৮:৪৭ | আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১৮:৫৪
সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হলো বাংলাদেশ। দলের হয়ে জোড়া গোল করেছেন মেরাজ মোল্লা। আর একটি গোল এসেছে গেলো ম্যাচের সুপারস্টার ফয়সাল আহমেদ ফাহিমের পা থেকে।

সেমিফাইনাল আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ ও ভুটান। তাই ম্যাচটি ছিল দু’দলের গ্রুপসেরা হওয়ার লড়াই।

এমন সমীকরণ নিয়ে মঙ্গলবার নেপালের এএনএফএ কমপ্লেক্সে খেলতে নামে দক্ষিণ এশিয়ার দেশ দুটি। ম্যাচের শুরু থেকেই ভুটানের ওপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে বাংলাদেশ। এর ফলও হাতেনাতে পায় লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচের ২৫ মিনিটে ফয়সালের গোলে এগিয়ে যায় তারা। এ নিয়ে দু’ম্যাচে তার গোল হলো ৪টি।

এরপর সুযোগ তৈরি করলেও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি ফয়সালরা। ফলে ১-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরো বাড়ায় বাংলাদেশ। এতে দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে কিশোরেরা। ৫২ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেরাজ।

পরে গোল শোধ করতে মরিয়া আক্রমণ চালায় ভুটান। তবে লাভ কিছুই হয়নি। উল্টো ম্যাচের ৮১ মিনিটে গোল খেয়ে বসে দলটি। এসময় বল জালে জড়িয়ে নিজের জোড়া গোল পূরণ করেন মেরাজ। শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাসুদ পারভেজের দল।   

এতে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে সেরা হয়েছে বাংলাদেশ। ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ ভুটান।

এর আগের ম্যাচে ফয়সালের হ্যাটট্রিকে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করে বাংলাদেশ। আর নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৬-০ ব্যবধানে হারায় ভুটান। এতে দু’দলের সেমিফাইনাল নিশ্চিত হয়।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়