close
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

দেশের বাইরে সিরিজ জেতা আমাদের চ্যালেঞ্জ : লেহম্যান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২২ আগস্ট ২০১৭, ১৭:৫৪ | আপডেট : ২২ আগস্ট ২০১৭, ১৮:০১
সাম্প্রতিক সময়ে উপমহাদেশে অস্ট্রেলিয়ার রেকর্ড ভালো নয় বললেই চলে। ২০১১ সালের পর দলটি এখানে কোনো সিরিজ জিততে পারেনি। এসময়ে এ কন্ডিশনে ৩টি টেস্ট সিরিজ খেলেছে অজিরা। এর মধ্যে ২টিতেই হয়েছে ধবলধোলাই। এবার সেই খরা কাটাতে চায় তাসমান সাগরের পশ্চিম পাড়ের দেশটি। জিততে চাই বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ।

বাংলাদেশের সঙ্গে এখন পর্যন্ত ৪টি টেস্ট খেলেছে অস্ট্রেলিয়া। এর সবক’টিতেই জিতেছে অজিরা। সবশেষ ২০০৬ সালে বাংলাদেশ সফরে আসে অজিরা। ওই সফরে ২টি টেস্টই জেতে তারা। এবার যখন জয়ের আশা করছে, ততোদিনে একে একে গড়িয়েছে ১১টি বছর। এসময়ে নদীতে অনেক জল গড়িয়েছে। বাংলাদেশ ক্রিকেটেও সাধিত হয়েছে প্রভূত উন্নতি। তাই তা মোটেও সহজ হবে না বলে মনে করেন অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যান।

তিনি বলেন, উপমহাদেশে আমাদের রেকর্ড খুব একটা ভালো নয়। দেশের বাইরে সিরিজ জেতা আমাদের জন্য চ্যালেঞ্জ।

চলতি বছর দেশের মাটিতে এখনো কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। গেলো বছরের অক্টোবরে হোম গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলে টাইগাররা। এর সবশেষটিতে জয় ছিনিয়ে নেন মুশফিক-সাকিবরা। তবে তা নিয়ে মোটেও ভাবছেন না লেহম্যান। বরং চ্যালেঞ্জ নিতে স্মিথ বাহিনী প্রস্তুত বলে জানালেন তিনি।

অজি কোচ বলেন, নিঃসন্দেহে এটি হতে যাচ্ছে একটি উত্তেজনাকর টেস্ট সিরিজ। আমরা সবকিছুর জন্য প্রস্তুত। এখানকার উইকেট ভালো হবে বলে মনে হচ্ছে। কিছুদিন আগে আমরা ভারতে খেলে এসেছি। সেই অভিজ্ঞতা এখানে কাজে লাগবে।

দু্ই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট হবে ‍মিরপুরে ২৭-৩১ আগস্ট। আর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় টেস্ট। তার আগে ২২-২৪ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলার কথা দুই দলের।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়