• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকেটের জন্যই মঙ্গলকর দিবারাত্রির টেস্ট : ক্লার্ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৭, ১৬:৫৯

টি-টোয়েন্টির আগমনে যেনো জৌলুস হারাতে বসেছে টেস্ট ক্রিকেট। টি-টোয়েন্টি ম্যাচ দেখতে দর্শক হুমড়ি খেয়ে পড়লেও টেস্টে তা কমতেই ছিল। মাঠে দর্শক টানতে দিবারাত্রির টেস্ট আয়োজনের সিদ্ধান্ত নেয় আইসিসি। তাতে উল্লেখযোগ্য সাড়াই পাওয়া যাচ্ছে। ক্রিকেটের জন্য এটিকে মঙ্গলকর হিসেবে দেখছেন সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক। বললেন, ২১ শতকে লংগার ভার্সনের ক্রিকেট বাঁচানোর জন্য দিবারাত্রির টেস্ট কল্যাণকর।

দিবারাত্রির টেস্টের প্রতি ক্লার্কের রয়েছে অবর্ণনীয় সমর্থন। সাবেক হওয়া বিশ্ব ক্রিকেটের এ উজ্জ্বল নক্ষত্র বলেন, দিবারাত্রির টেস্ট ক্রিকেটের জন্যই গুরুত্বপূর্ণ। এটি খেলাটিতে ভিন্নমাত্রা দান করছে। ক্রিকেটের লক্ষ্যই হলো মানুষকে বিনোদিত করা। এজন্য তাদের মাঠে টানতে হবে। এক্ষেত্রে দিবারাত্রির টেস্ট সহায়ক ভূমিকা পালন করতে পারে। এটি যদি তরুণ-তরুণী, বাবা-মা, দাদা-দাদি সবাইকে টানতে পারে তা হবে বিস্ময়কর।

গেলো শুক্রবার টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে কথা বলেন ক্লার্ক। এর এক পর্যায়ে এমন মন্তব্য করেন। এসময় সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে ভারতের সিরিজ জয় সম্পর্কেও নিজের মতামত উপস্থাপন করেন তিনি।

সাবেক অজি অধিনায়ক বলেন, দেশের বাইরে যেকোনো জয়ই গৌরবের। তাতে যে দলই আপনাদের বিপক্ষে খেলুক না কেনো? শক্তিশালী প্রতিপক্ষ হোক বা দুর্বল হোক, জয় জয়ই। তারপর এটি টেস্ট ক্রিকেট। কোন দল খেললো তা ব্যাপার নয়। টেস্ট খেলা কঠিন। তাই আমি মনে করি, লঙ্কানদের বিপক্ষে সিরিজ জয়ের জন্য ভারত যথেষ্ট সুনাম পাওয়ার যোগ্য।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা
X
Fresh