• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘পারফরম্যান্সই’ শেষ কথা : নাসির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৭, ১৩:০৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসছে টেস্ট সিরিজে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন নাসির হোসেন। এ নিয়ে ২ বছর পর টেস্ট দলে ডাক পেলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে পারফরম করতে না পারলে দলে সুযোগ পেতেন না বলে মনে করেন এ ব্যাটিং অলরাউন্ডার। তার কাছে ‘পারফরম্যান্সই’ হচ্ছে শেষ কথা।

নাসির বললেন, টেস্ট দলে সুযোগ পেতে হলে পারফরম করাটা জরুরি। দলে সুযোগ পাওয়ার মূল মন্ত্র পারফরম্যান্স। জাতীয় লিগ ও বিসিএলে আমি পারফরম করেছি। তাই ফের জাতীয় দলে সুযোগ পেয়েছি।

এ ব্যাটিং অলরাউন্ডার বাংলাদেশের হয়ে সবশেষ টেস্ট খেলেন ২০১৫ সালের আগস্টে। এরপর অফ ফর্মের অজুহাতে আর সুযোগ পাননি। দীর্ঘদিন পর ফের ফিরলেন। সুযোগ পাওয়ার অনুভূতি জানিয়ে নাসির বলেন, একজন ক্রিকেটার যেখানেই পারফরম করুক না কেনো, সেটা বিবেচনায় আসবেই। জাতীয় দল সবার জন্য উন্মুক্ত। যারা পারফরম করবে তারাই সুযোগ পাবে ও খেলতে পারবে। এ বিশ্বাস আমার ছিল। তবে জাতীয় দলে খেলার লক্ষ্য নিয়ে আমি কখনো পারফরম করিনি। যেখানেই খেলার সুযোগ পেয়েছি, সেখানেই ভালো করার চেষ্টা করেছি। ফের সুযোগ পেয়েছি, এবারো ভালো কিছু করতে হবে।

পারফরম্যান্সের পাশাপাশি নিজের সঙ্গেও যুদ্ধ করেছেন উল্লেখ করে তিনি বলেন, চ্যালেঞ্জ নিজের সঙ্গেও ছিল। দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরলাম। শেষ ২ বছর টেস্ট খেলতে পারিনি। আমি জানতাম টেস্ট খেলতে হলে আমাকে ভালো করতেই হবে। এটাই ছিল আমার সবচে’ বড় চ্যালেঞ্জ। আমি যেখানেই খেলেছি, চেষ্টা করেছি পারফরম করতে। পারফরম করতে পেরেছি বলেই আবারো সুযোগ পেয়েছি।