• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লা লিগায় শুভসূচনা বার্সা, রিয়ালের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ আগস্ট ২০১৭, ১২:২৪

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগায় জয় পেয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। রিয়াল বেটিসকে ২-০ গোলে হারিয়ে দুর্দান্তভাবে মৌসুম শুরু করেছে বার্সা। আর দেপোর্তিভো লা করুনাকে ৩-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে রিয়াল।

রোববার দু’ জায়ান্টই নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামে।

খেলা শুরুর আগে বৃহস্পতিবার বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন মেসিরা। সংহতি জানাতে এ ম্যাচে জার্সিতে তাদের নামের জায়গায় লেখা ছিল বার্সেলোনা। এরপর কাতালানদের মৌসুমের শুরুটাও হয়েছে দারুণ।

ম্যাচের শুরু থেকেই রিয়াল বেটিসকে চাপে রাখে বার্সেলোনা। তবে সাফল্য পেয়ে উঠছিল না দলটি। ৩৬ মিনিটে বেটিস ডিফেন্ডার অ্যালিন তোসকার আত্মঘাতি গোলের সুবাদে এগিয়ে যায় বার্সা। এর ৩ মিনিট পর সার্জিও রবার্তোর গোলে ব্যবধান দ্বিগুণ করে কাতালানরা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া আক্রমণ চালায় বেটিস। তবে বার্সার জমাট রক্ষণভাগ ভেদ করতে পারেনি দলটি। এর মধ্যে কয়েকবার সুযোগ তৈরি করলেও তা কাজে লাগাতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা।অপর ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে ৩-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একটি করে গোল করেন গ্যারেথ বেল, কাসেমিরো ও টনি ক্রজ। এ ম্যাচ দিয়ে অপ্রত্যাশিত রেকর্ড গড়েছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। গড়েছেন সবেচে’ বেশিবার লাল কার্ড পাওয়ার রেকর্ড। লস ব্লাঙ্কোজদের হয়ে সর্বোচ্চ ২৩বার লাল কার্ড পেয়েছেন তিনি। আর লা-লিগায় ১৮বার লাল কার্ড পেয়ে সেভিয়ার সাবেক ডিফেন্ডার পাবলো আলফারো ও রিয়াল জারাগোচার জাবি আগুয়াদোর সঙ্গে নাম লেখালেন।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh