• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জার্সিতে থাকবে না মেসিদের নাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ আগস্ট ২০১৭, ১৮:০০

স্পেনের বার্সেলোনায় গেলো বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলায় ১৪ জন নিহত এবং কমপক্ষে ১০০ জন আহত হয়েছেন। এতে গোটা বিশ্বের শোকের ছায়া নেমে এসেছে। বিষয়টি ছুঁয়ে গেছে ফুটবল অঙ্গনকেও। হতাহত ব্যক্তিদের শ্রদ্ধা জানাতে নানা পদক্ষেপ নিচ্ছে ইউরোপের দলগুলো। এরই অংশ হিসেবে আসছে ম্যাচে জার্সিতে খেলোয়াড়দের নাম ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

ভয়াবহ সন্ত্রাসী হামলায় এ মুহূর্তে শোকে কাতর গোটা বার্সেলোনা শহর। ব্যতিক্রম নন মেসিরাও। তারাও জানাচ্ছেন হতাহত ব্যক্তিদের প্রতি সমবেদনা। এজন্য লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে ন্যু ক্যাম্পে (রোববার) রিয়াল বেটিসের বিপক্ষে জার্সিতে খেলোয়াড়দের নাম ব্যবহার করবে না বার্সা। তাদের নামের জায়গায় লেখা থাকবে ‘বার্সেলোনা’।

এ অভিনব সিদ্ধান্ত নিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছে আবেদন করে বার্সা। এরই মধ্যে তাতে অনুমোদন দিয়েছে আরএফইএফ।

বার্সেলোনার ওয়েবসাইটে জানানো হয়েছে, ভূমধ্যসাগরের তীরবর্তী শহরটির সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যের ছায়াতলে নিয়ে আসতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। ওই ম্যাচে মেসি-ইনিয়েস্তাদের জার্সির সামনে হ্যাশট্যাগ দিয়ে লেখা থাকবে ‘আমরা সবাই বার্সেলোনা’।

পাশাপাশি ম্যাচ শুরুর আগে হতাহতদের স্মরণে এবং তাদের পরিবার, পরিজন, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবদের সমর্থন জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করা হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh