• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কুকের ডাবল সেঞ্চুরিতে ইংল্যান্ডের রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ আগস্ট ২০১৭, ১২:৩৭

অ্যালিস্টার কুকের ডাবল সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবারাত্রি টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। কুকের অনবদ্য ২৪৩ রানের সুবাদে ৮ উইকেটে ৫১৪ রান করে ইনিংস ঘোষণা করেছে ইংলিশরা। জবাবে ১ উইকেটে ৪৪ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

৩ উইকেটে ৩৪৮ রান নিয়ে দ্বিতীয় দিনে খেলতে নামে ইংল্যান্ড। কুক ১৫৩ ও ডেভিড মালান ২৮ রান নিয়ে এ দিনের খেলা শুরু করেন। তাদের শুরুটা ছিল দুর্দান্ত। মধ্যাহ্ন-বিরতির আগেই ডাবল-সেঞ্চুরি তুলে নেন কুক। এ নিয়ে ক্যারিয়ারে চতুর্থ ডাবল সেঞ্চুরি হাঁকালেন তিনি। এতে ইংল্যান্ডের হয়ে ডাবল সেঞ্চুরি করার তালিকায় জায়গা করে নিয়েছেন দুই নম্বরে। ৭টি ডাবল সেঞ্চুরি করে সবার ওপরে আছেন ওয়ালি হ্যামন্ড।

দলীয় ৪৪৯ রানে ব্যক্তিগত ৬৫ করে মালান ফিরে গেলেও একপ্রান্ত আগলে রাখেন কুক। তবে শেষদিকে তাকে কেউ খুব একটা সঙ্গ দিতে পারেননি। একে একে ফিরে যান বেন স্টোকস, জনি বেয়ারস্টো ও মঈন আলি। বুক চিতিয়ে লড়তে লড়তে এক পর্যায়ে হার মানেন তিনিও। দলীয় ৫১৪ রানে এ ইংলিশ ওপেনার ফিরে গেলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ফেরার আগে ৩৩ চারে ৪০৭ বলে ২৪৩ রান করেন কুক।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে রোস্টন চেজ ৪টি ও কেমার রোচ নেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় স্কোর বোর্ডে ১ রান তুলতেই জেমস অ্যান্ডারসনের শিকার হয়ে ফিরে যান ক্রেগ ব্র্যাথওয়েট। ১ উইকেটে ৪৪ রান তুলে দিন শেষ করে ক্যারিবীয়রা। এখন পর্যন্ত ৪৭০ রানে পিছিয়ে তারা। কাইরন পাওয়েল ১৮ ও কাইল হোপ ২৫ রানে অপরাজিত আছেন। তারা শুরু করবেন তৃতীয় দিনের খেলা। খেলা শুরু সন্ধ্যা ৭টায়।

ইংল্যান্ড : ৫১৪/৮ডি, ১৩৫.৫ ওভার (কুক ২৪৩, রুট ১৩৬, রোস্টন ৪/১১৩)।

ওয়েস্ট ইন্ডিজ : ৪৪/১, ১৬ ওভার (হোপ ২৫*, পাওয়েল ১৮*, অ্যান্ডারসন ১/১৭)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
কুকি-চিনের হাতে অপহৃত সেই ব্যাংক ম্যানেজারকে বদলি
পুকুরে ভাসছিল শিশুর মরদেহ, টানাটানি করছিল কুকুরে!
X
Fresh