• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কাকে উড়িয়ে শুভসূচনা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৭, ১৯:২৩

চ্যাম্পিয়নের মতোই সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের কিশোররা। দলের হয়ে হ্যাটট্রিক করেছে ফয়সাল আহমেদ ফাহিম। অন্য গোলটি এসেছে নাজমুল বিশ্বাসের পা থেকে।

শুক্রবার নেপালের এএনএফএ কমপ্লেক্সে শিরোপা ধরে রাখার মিশনে নামে বাংলাদেশ। এ মিশনে ২৯ মিনিটে এগিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাস ধরে ডি-বক্সে ঢুকে দারুণ শটে লক্ষ্যভেদ করে ফয়সাল।

এর ৪ মিনিট পরই দলের ব্যবধান দ্বিগুণ করে সে। এসময় অসাধারণ ড্রিবলিংয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ায় এ ফরোয়ার্ড।

প্রথমার্ধের শেষদিকে ব্যবধান আরো বাড়িয়ে নেয় বাংলাদেশ। ম্যাচের ৪৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করে নাজমুল বিশ্বাস। বিরতির আগে ব্যবধান ৩-০ হয়ে যাওয়ায় জয় প্রায় নিশ্চিত হয়ে যায় কিশোরদের।

বিরতি থেকে ফিরে অবশ্য গোল পেতে মরিয়া হয়ে চেষ্টা চালিয়েছে নেপাল। তবে কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারেনি তারা। এ অর্ধে রক্ষণভাগে অপ্রতিরোধ্য দূর্গ গড়ে তোলে বাংলাদেশ। যা ভেদ করতে পারেনি ‘হিমালয়ের কন্যা’র কিশোররা।

উল্টো ৭৪ মিনিটে গোল খেয়ে বসে নেপাল। এসময় পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করে ফয়সাল। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এ জয়ে সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে গেছে মাসুদ পারভেজের দলের। আসছে মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সবশেষ ২০১৫ সালে সিলেটে অনূর্ধ্ব-১৬ সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টটির নতুন নামকরণ করা হয়েছে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ এপ্রিল)
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
X
Fresh