• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

খাজাতেই ভরসা স্মিথের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ আগস্ট ২০১৭, ১৮:০১

বাংলাদেশে আসার আগে দুই ভাগে ভাগ হয়ে ডারউইনে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। প্রস্তুতিটা মোটেও ভালো হয়নি উসমান খাজার। তবে প্রস্তুতি দিয়ে তাকে বিচার করতে চাইছেন না অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ব্যাটিং অর্ডারের তিন নম্বর পজিশনটা তার জন্যই বরাদ্দ রাখতে চান তিনি।

খাজা এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার সাদা জার্সিতে ২৩টি টেস্ট খেলেছেন। ৫ সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিসহ প্রায় ৪৮ গড়ে করেছেন ১ হাজার ৭২৬ রান। সর্বোচ্চ রানের ইনিংস ১৭৪। সবশেষ টেস্ট খেলেন পাকিস্তানের বিপক্ষে। তবে চলতি বছরের শুরুর দিকে ভারত সফরে শন মার্শের কাছে জায়গা হারান তিনি। বাংলাদেশ সফরে ফের দলে ফিরেছেন এ টপ অর্ডার ব্যাটসম্যান।

এরই মধ্যে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে অস্ট্রেলিয়া দল। তার আগে গণমাধ্যমের মুখোমুখি হন স্টিভ স্মিথ। এসময় বাংলাদেশের সঙ্গে প্রথম টেস্টে মূল একাদশে খাজাকে অন্তর্ভুক্ত করার ইঙ্গিত দেন তিনি।

স্মিথ বলেন, এ গ্রীষ্মে সে আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ একজন হতে যাচ্ছে। বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে খেলার সম্ভাবনা রয়েছে তার। মূল একাদশে থাকলে ৩ নম্বর পজিশনেই ব্যাট করবে ও। এক্ষেত্রে আমি ৪ নম্বরে নেমে আসবো। তাকে ভালোভাবেই বিবেচনা করা হবে।

তিনি আরো বলেন, কয়েক বছর ধরেই খাজা অস্ট্রেলিয়ার হয়ে ভালো খেলে যাচ্ছে। বাংলাদেশ সফরে সে আমাদের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদী। আমি মনে করি, এ সুযোগটাকে ভালোভাবে কাজে লাগাবে ও।

শুক্রবার রাতে বাংলাদেশে পা দেয়ার কথা অস্ট্রেলিয়ার। এরপর শনিবার গা গরমের অনুশীলন করবে অজিরা। ২২-২৩ আগস্ট বিসিবি একাদশের সঙ্গে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে তারা। প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে চট্টগ্রামে ৪ সেপ্টেম্বর।

এ নিয়ে দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। সবশেষ ২০০৬ সালে টাইগারদের সঙ্গে ২ টেস্ট খেলে যায় অজিরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিনি ইস্যুতে আবারও তোপের মুখে খাজা
আলোচিত সেই খাজাই বর্ষসেরা টেস্ট ক্রিকেটার
গাজার শিশুদের জন্য ‘নিষিদ্ধ হওয়া জুতা’ নিলামে তুলেছেন খাজা
ফিলিস্তিনি ইস্যুতে খাজার আপিল প্রত্যাখান আইসিসির
X
Fresh