• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বলের আঘাতে আরেক পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ আগস্ট ২০১৭, ১৬:০২

ক্রিকেটের বল যেনো ব্যাটসম্যানদের জন্য ঘাতক হয়ে উঠছে। নয়তো ফের কেনো বলের আঘাতে মৃত্যু? পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার মার্দান শহরে এখন বইছে শোকের মাতম। ভয়াবহ বাউন্সারের আঘাতে মারা গেছেন ক্রিকেটার জুবায়ের আহমেদ। এতে আন্তর্জাতিক ক্রিকেটে আর অবদান রাখা হলো না তার।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার মারফত এ দুঃসংবাদ জানিয়েছে।

পিসিবির টুইটি পড়ুন : জুবায়ের আহমেদের বিয়োগান্তিক মৃত্যু ফের স্মরণ করিয়ে দিলো ব্যাটিংয়ে সবসময় ব্যাটসম্যানদের হেলমেট পরতে হবে। তা হতে হবে উন্নত। জুবায়েরের পরিবারের প্রতি সমবেদনা রইলো।

গেলো ১৪ আগস্ট মার্দানে একটি ম্যাচে ব্যাটিংয়ের সময় মাথায় বলের আঘাত পান জুবায়ের। চিকিৎসা চলাকালীন অবস্থায় তিনি মারা যান। কোয়েটা বিয়ার্সের হয়ে ৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেন মার্দানের এ তরুণ ব্যাটসম্যান।

বাংলাদেশে আসার আগে ডারউইনে ভাগাভাগি হয়ে প্রস্তুতিমূলক ম্যাচ খেলছেন অজি ক্রিকেটাররা। সেই প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন (মঙ্গলবার) জশ হ্যাজেলউডের বাউন্সারে ঘাড়ে আঘাত পান ডেভিড ওয়ার্নার। আঘাত এতোটাই জোরালো ছিল যে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণ পরে উঠে সোজা চলে যান ড্রেসিং রুমে। প্রাথমিক চিকিৎসা শেষে এখন সুস্থ আছেন এ অজি ওপেনার। এ সংবাদ চাউর হওয়ার পরই এমন ঘটনা জানা গেলো।

এর আগে ২০১৫ সালে বলের আঘাতে মারা যান আরেক পাকিস্তানি ক্রিকেটার। মাত্র ১৮ বছর বয়সেই ভয়াবহ বাউন্সারে মৃত্যুর স্বাদ ভোগ করেন জিশান মোহাম্মদ।

বলের আঘাতে মৃত্যুর প্রথম ঘটনা ঘটে ২০১৪ সালে। ওই বছরের নভেম্বরে ঘরোয়া ম্যাচে সিডনি ক্রিকেটে গ্রাউন্ডে প্রতিপক্ষ বোলারের বাউন্সারে মাথায় আঘাত পান ফিলিপ হিউজ। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে হাসপাতালে ভর্তি করা হয়। তবু শেষরক্ষা হয়নি তার। ঢোলে পড়েন মৃত্যুর কোলে। সেই শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি ক্রিকেট বিশ্ব।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নরসিংদীতে ছেলের শাবলের আঘাতে মায়ের মৃত্যু 
অনুশীলনে বলের আঘাত, হাসপাতালে মোস্তাফিজ
X
Fresh