• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৬ বলে ৪০ রান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ আগস্ট ২০১৭, ১২:১০

জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ৩৫ রান। এমন সমীকরণে ম্যাচ জিততে হলে অকল্পনীয় কিছুই করে দেখাতে হতো। ঠিক তেমনটাই করে দেখিয়েছেন স্টিভ ম্যাককম্ব। ইংলিশ ভিলেজ ক্রিকেটে শেষ ওভারে ৪০ রান তুলে দলকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন তিনি।

রোববার ইংল্যান্ডের চতুর্থ বিভাগের ম্যাচে মুখোমুখি হয় ডর্চেস্টার ও সুইনব্রুক। ২৪১ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ডর্চেস্টারের দরকার হয় ৩৫ রান। ওই সময় ক্রিজে ছিলেন ম্যাককম্ব। অবশ্য তার কীর্তিতে ভাগ আছে সুইনব্রুক বোলার মিহাই কাকোসের।

ওই ওভারে প্রথম বলটাই নো করেন। সেই বলে হয় ছক্কা। পরের বলেও ছক্কা। এতে ৫ বলে লক্ষ্য দাঁড়ায় ২২। পরের বলটা ডট আদায় করে নেন বোলার। তাতে লক্ষ্য দাঁড়ায় ৪ বলে ২২। পরের বলে চার। এর পরের বল নো হয়। সেই বলে হয় চার। ফলে ৩ বলে দরকার পড়ে ১৩। পরের দুই বলে টানা ছক্কা। এতে স্কোর লেভেল হয়। শেষ বলে সিঙ্গেল ঠেকাতে এগিয়ে এসেছিলেন সুইনব্রুকের ফিল্ডাররা। তবে সেই বলে ছক্কা হাঁকিয়ে ডর্চেস্টারকে অসাধারণ জয় এনে দেন ৫৪ বছরের ব্যাটসম্যান।

দুর্ধর্ষ ব্যাটিং করে দলকে জেতানো ম্যাককম্ব বিবিসিকে বলেন, ম্যাচের শেষটা ছিল অনন্য। এ লিগে ২৪০ রান তাড়া করে জেতা কঠিন। আমরা গোটা ম্যাচে রান রেটে পিছিয়ে ছিলাম। সর্বোপরি শেষ ওভারে আমাদের হারানোর কিছু ছিল না। সীমানাও ছোট ছিল। আমি ভেবেছিলাম, হলেও হতে পারে।

তিনি আরো বলেন, আমার গোড়ালিতে ব্যথা আছে। দীর্ঘদিন ধরে চিকিৎসার পরও তা সারছে না। ফলে আমি খুব একটা দৌড়াতে পারি না। তাই চেষ্টা করেছি শুধু বাউন্ডারি হাঁকাতে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
২৪ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর, মোমবাতি জ্বালিয়ে নিহতদের স্মরণ
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
X
Fresh