• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন তো তামিম?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ আগস্ট ২০১৭, ১৭:৪৫
ফাইল ছবি

অস্ট্রেলিয়া সিরিজ সামনে রেখে চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে হয়েছেন তামিম ইকবাল। মাঠ থেকে ফিরে ড্রেসিংরুমে ঢোকার জন্য কাচের দরজায় ব্যাট দিয়ে আঘাত করেন তিনি। এতে কাচ ভেঙে তার পেটের চামড়া কেটে যায়। এজন্য ৪টি সেলাইও দেয়া হয়েছে তাকে।

প্রাথমিকভাবে বিষয়টি জানানো না হলেও রোববার বিভিন্ন গণমাধ্যম খবরটি প্রচার করে। তবে অস্ট্রেলিয়া সিরিজের আগে ফিট হয়ে ফিরতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন রয়েই যাচ্ছে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে (বৃহস্পতিবার) মুশফিকের নেতৃত্বাধীন দলের সঙ্গে ব্যাট করছিলেন তামিমের দল। প্রথমে সৌম্য সরকার ফিরে গেলেও ভালোই এগুচ্ছিলেন তামিম-মুমিনুল। মুমিনুলের কলে সাড়া দিয়ে ব্যক্তিগত ২৯ রানে আউট হন ড্যাশিং ওপেনার। আউট হওয়ার পর মাঠেই প্রচণ্ড হতাশাগ্রস্ত দেখা যায় তাকে।

পরে ড্রেসিং রুমের কাচের দরজায় ব্যাট দিয়ে আঘাত করেন তামিম। এতে দরজা ভেঙে যায়। সেসময় ভারসাম্য হারিয়ে পড়ে যান সেই কাচের ওপর। মাথায় হেলমেট আর পায়ে প্যাড ছিল। তাই মাথা ও পায়ে আঘাত পাননি। তবে ভাঙা কাচের টুকরোতে তার পেটের চামড়া কেটে যায়। চট্টগ্রামেই তার পেটে সেলাই করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা বলেন, মাথায় হেলমেট থাকায় বড় সমস্যা থেকে বেঁচে গেছেন তামিম। এখনো পুরোপুরি শঙ্কামুক্ত নন তিনি।

এ নিয়ে তামিম নিজেও গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। তিনি জানান, অন্তত পাঁচ দিন চিকিৎসকরা তাকে বিশ্রামে থাকতে বলেছেন।

প্রস্তুতি ম্যাচের পরের দুই দিন বৃহস্পতিবার ও শুক্রবার মাঠে নামেননি তামিম। এক সপ্তাহের অনুশীলন শেষে শনিবার ঢাকায় ফিরেছে জাতীয় ক্রিকেট দল। শনিবার দলের সঙ্গে তিনিও ঢাকায় ফিরেছেন।

রোববার থেকে অনুশীলন শুরু হয়েছে মিরপুরে। এখনো পেটে সেলাই রয়েছে তামিমের। সেলাই কাটার পরই নিশ্চিত হওয়া যাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে তিনি খেলতে পারবেন কি না।

যদিও ড্যাশিং ওপেনারকে নিয়ে বেশ আশাবাদী দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

সাংবাদিকদের তিনি জানিয়েছেন, তামিম খুব বড় ইনজুরিতে পড়েননি। সমস্যা তেমন বড় না। কয়েক দিনের মধ্যেই প্র্যাকটিসে যোগ দিচ্ছেন তিনি।

ওয়াই/ডি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
X
Fresh