close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

আমিই টি-টোয়েন্টির রাজা : গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৭, ১৮:০৩ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৮:১৭
ক্রিকেটের সবচে’ ছোট ফরম্যাট টি-টোয়েন্টি। এটি মানেই ধুমধাড়াক্কা চার-ছক্কার খেলা। এমন সব শট খেলতে দারুণ পারদর্শী ক্রিস গেইল, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, কোরি অ্যান্ডারসন, জো রুট ও বিরাট কোহলি। সবাই নিজেদের দিনে প্রতিপক্ষের বোলারদের উড়িয়ে দিতে সক্ষম। সবাই বোলারদের জন্য আতঙ্ক। তবে এ ফরম্যাটে নিজেকে রাজা বলে দাবি করলেন গেইল।

সম্প্রতি ফক্স টিভিকে সাক্ষাৎকার দেন তিনি। এতে নিজেকে টি-টোয়েন্টির ‘ঈশ্বর’ বলে বিবেচনা করেন। ক্যারিবীয় এ ব্যাটিং দানব বলেন, আমি যেভাবে ব্যাট করি; ঠিক সেই কারণেই টি-টোয়েন্টি চালু হয়। সত্যি বলছি, টি-টোয়েন্টি ক্রিকেট আমার জন্যই এবং আমিই এর রাজা।

এরই মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে অনেককিছু দিয়েছেন ক্রিস গেইল। তিনিই একমাত্র ক্রিকেটার যিনি এ ফরম্যাটে ১০ হাজার রান করেছেন। তার ধারেকাছেও কেউ নেই। এ সংস্করণে তার রয়েছে ১৮টি সেঞ্চুরি ও ৬২টি হাফসেঞ্চুরি। এ রেকর্ডের ধারেকাছেও নেই কেউ। এখন পর্যন্ত তিনি হাঁকিয়েছেন ৭৮০ চার ও ৭৫০ ছক্কা। যা টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ বাউন্ডারি হাঁকানোর রেকর্ড।

গেইল বলেন, এখন থেকে যারা টি-টোয়েন্টি ক্রিকেট খেলবে, সবাই আমাকে স্মরণ করবে। বিশেষ করে ব্যাটসম্যানরা। আমি মনে করি, এর রাজা হিসেবেই আমাকে স্মরণ করবে সবাই।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়