close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

শেষটা রাঙিয়ে বিদায় নিতে চান বোল্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৭, ১৫:৪৯ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৫:৫৮
চিরাচরিত এ ভঙ্গিতে আর দেখা যাবে না বোল্টকে : ছবি সংগৃহীত
একটি যুগের সমাপ্তি ঘটতে চলেছে। জীবনে শেষবারের মতো দৌড়াতে যাচ্ছেন উসাইন বোল্ট। বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৪x১০০ মিটার রিলে দিয়েই গৌরবময় ক্যারিয়ারের ইতি টানছেন তিনি। এরপর ট্র্যাক অ্যান্ড ফিল্ডে তাকে আর ঝড় তুলতে দেখা যাবে না।

শনিবার লন্ডনে এ প্রতিযোগিতায় অংশ নেবেন বোল্ট। স্বাভাবিকভাবে শেষটাও রাঙাতে চান সর্বকালের সেরা দৌড়বিদ। সোনা জিতেই জীবনের সমাপনী বিশ্ব মিট শেষ করতে চান  এ গ্রহের দ্রুততম মানব। তবে এ হালে খুব একটা পানি পাচ্ছেন না  এ জ্যামাইকান। তার বক্তব্যের সঙ্গে অনেকে দ্বিমত পোষণ করছেন। টুর্নামেন্টে গেলো সপ্তাহে যে ১০০ মিটার রিলেতে যুক্তরাষ্ট্রের জাস্টিন গ্যাটলিনের কাছে হেরে গেছেন তিনি।

বোল্টকে বিদায় জানাতে প্রস্তুত লন্ডন স্টেডিয়ামও। তাকে বিদায়ী শুভেচ্ছা জানাতে সেখানে উপস্থিত হবেন হাজার হাজার সমর্থক। অনেকে মাথা কুর্নিশ করে স্প্রিন্ট কিংবদন্তিকে বিদায় জানানোর চিন্তা করছেন।

জেনে রাখুন, বোল্টই একমাত্র অ্যাথলেট যিনি অলিম্পিকে ৯টি ইভেন্টে নেমে সবক’টিতেই সোনা জিতেছেন।

এদিন আরো এক কিংবদন্তির বিদায় দেখবে বিশ্ব। জীবনে শেষবারের মতো দৌড়াতে যাচ্ছেন মোহাম্মদ ফারাহ। ৫০০ হাজার মিটারের ফাইনাল দিয়ে ক্যারিয়ারে ইতি টানছেন তিনিও।

এ ব্রিটিশেরও লক্ষ্য বিশ্ব চ্যাম্পিয়নশিপের ট্রিপল-ডাবলে অনন্য নজির স্থাপন করা। প্রথম দিনেই ১০,০০০ মিটারে শিরোপা জিতেছেন তিনি।

গেলো দুই বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৫ হাজার ও ১০ হাজার মিটার দৌড়ের ‘ডাবল শিরোপা’ জেতেন চারবারের অলিম্পিক স্বর্ণজয়ী এ সোমালিয়ান বংশোদ্ভূত ব্রিটিশ তারকা।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়