close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

বিদেশে খেলা ক্রিকেটারদের দেশে ফিরতে বললো পিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ আগস্ট ২০১৭, ১৪:৫৩ | আপডেট : ১২ আগস্ট ২০১৭, ১৫:১২
ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ও ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে থাকা ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ দিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সেপ্টেম্বরে পাকিস্তানে আসবে বিশ্ব একাদশ। সেখানে সরফরাজদের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দলটি। ম্যাচগুলো হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সেই সিরিজের প্রস্তুতির জন্য তাদের ডেকে পাঠালো পিসিবি।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তান বোর্ড জানিয়েছে, বিশ্ব একাদশের সঙ্গে খেলার সূচি চূড়ান্ত করা হয়েছে। সেপ্টেম্বরের মাঝামাঝিতে এ সিরিজ হবে। এজন্য তাদের ডেকে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের জন্য এ নির্দেশ বাধ্যতামুলক। যাতে তাদের সার্বিক দিক বিবেচনা করে বিশ্ব একাদশের সঙ্গে খেলার জন্য পাকিস্তান দল ঘোষণা করা যায়।

এ সিরিজে বিশ্ব একাদশের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের সাবেক গ্রেট ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ার। এর পাশাপাশি ১৫ সদস্যের মধ্য থেকে প্রধান একাদশও নির্বাচন করবেন তিনি।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলঙ্কার ওপর হামলা করে সন্ত্রাসীরা। এরপর পাকিস্তানে কোনো টেস্ট খেলুড়ে দল আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যায়নি। সেখানে তা ফেরাতে মরিয়া হয়ে চেষ্টা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকেও দেয়া হচ্ছে সব ধরনের সহযোগিতা। সবশেষ সভায় পাকিস্তানে ক্রিকেট ফেরাতে বিশ্ব একাদশ পাঠানোর সিদ্ধান্ত নেয় আইসিসি। তারই অংশ হিসেবে দু’দলের মধ্যে টি-টোয়েন্টি সিরিজটি হতে যাচ্ছে।

সেই সিরিজে বিশ্ব একাদশের হয়ে খেলবেন অষ্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক, টিম পেইন, দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও নিউজিল্যান্ডের লুক রঞ্চির মতো তারকারা।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়