close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

বিপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি ঢাকা-সিলেট!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ আগস্ট ২০১৭, ১৭:১১ | আপডেট : ১১ আগস্ট ২০১৭, ১৭:২২
বিপিএলের এবারের আসরের সূচি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা হয়নি। আর্থিক শর্তাবলী লঙ্ঘন করায় বরিশাল বুলসকে বাদ দেয়ায় তা একটু দেরিতেও শুরু হতে পারে। তবে শোনা যাচ্ছে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও নতুন ফ্রাঞ্চাইজি সিলেট সুরমা সিক্সার্সের ম্যাচ দিয়ে এর পর্দা উঠবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে দেশের একাধিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

ফ্রাঞ্চাইজি পরিচালনায় যে পরিমাণ টাকা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে জমা রাখার কথা ছিল তা দিতে ব্যর্থ হয়েছে বরিশাল বুলস। ফলে এবারের বিপিএলে অংশ নিতে পারছে না দলটি। তাই আট দলের পরিবর্তে সাত দল নিয়ে মাঠে গড়াবে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টির পঞ্চম আসর।

৩১ অক্টোবর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পর ২ নভেম্বর মাঠে গড়াবে এবারের বিপিএল। সেই হিসাবে হাতে আছে প্রায় মাস তিনেক। তবে বসে নেই বিপিএল গভর্নিং কাউন্সিল। বিপিএলের সূচি ও আনুষাঙ্গিক কাজে ব্যস্ত সময় পার করছেন তারা।

সূত্র জানায়, এরই মধ্যে পূর্ণাঙ্গ সূচি তৈরি করা হয়েছে! বরিশালকে বাদ দেয়ায় সাত দল নিয়ে নতুন করে ম্যাচ শিডিউল করতে হচ্ছে কমিটিকে। সবকিছু চূড়ান্ত হওয়ার পরই তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

বিপিএলের খেলোয়াড় ড্রাফট হবে সেপ্টেম্বরের মাঝামাঝিতে। এবারের আসরে প্রতি একাদশে সর্বোচ্চ পাঁচজন বিদেশি খেলতে পারবেন। আগের আসরগুলোতে প্রতি একাদশে খেলতে পারতেন সর্বোচ্চ চারজন বিদেশি।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়