close
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭ | ০৮ ভাদ্র ১৪২৪

‘বাংলাদেশের বিপক্ষে খেলার জন্য ছেলেরা মুখিয়ে আছে’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ আগস্ট ২০১৭, ১৫:০৩
দুই টেস্ট সিরিজ খেলতে আর মাত্র ক’দিন পর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। এ সফরের আগে খুব একটা প্রস্তুতির সময় পাননি অজিরা। তবে এ নিয়ে মোটেও শঙ্কিত নন অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যান।

তিনি বলেন, স্বল্প প্রস্তুতি নিয়ে আমরা বাংলাদেশ যাচ্ছি। সামান্য প্রস্তুতি নিয়েই আমরা টাইগারদের মোকাবেলা করবো। তবে এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। দলের খেলোয়াড়েরা নিজেদের ঝালিয়ে নিতে সাধ্যমতো চেষ্টা করছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও ক্রিকেটারদের মধ্যে বেতন-ভাতাদি নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে সময় নষ্ট হওয়ায় যথেষ্ট প্রস্তুতি নিতে পারেননি স্মিথ-ওয়ার্নাররা।

ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম এইউকে দেয়া সাক্ষাৎকারে লেহম্যান বলেন, কতোটা স্বল্প প্রস্তুতি নিয়ে বাংলাদেশের সঙ্গে প্রথম টেস্ট খেলবো তা কেবল আমরাই জানি। মাঠে না নামা পর্যন্ত আপনারা জানতে পারবেন না।

দলের খেলোয়াড়েরা নিজেদের ঝালিয়ে নিতে সাধ্যমতো চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন,  আমরা যথেষ্ট পরিশ্রম করছি। ছেলেরা সাধ্যমতো চেষ্টা করছে। বেতন-ভাতাদি নিয়ে ঝামেলার সময়ও তারা অনুশীলন করেছে। তারা খেলার মধ্যেই ছিল। 

দলের সব খেলোয়াড়ই ফিট। বেতন নিয়ে চলা দ্বন্দ্বের সময়ও তারা প্রস্তুতি সেরেছে। অস্ট্রেলিয়া কোচ বলেন, ছেলেদের ফিটনেস ঠিক আছে। তারা সবাই বলবান রয়েছে। যা সত্যিই খুশির বিষয়।

বেশ ক’মাস ধরে টানা খেলার মধ্যে ছিলেন স্মিথরা। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি শেষে সবাই দীর্ঘ বিরতি পেয়েছে। এ বিষয়টি দারুণ কাজে লাগবে বলে মনে করেন লেহম্যান। তিনি বলেন, টানা খেলার পর এ বিরতিটা কিছু খেলোয়াড়দের জন্য ভালো হয়েছে। ফের মাঠে নামতে তারা মুখিয়ে আছে।

বাংলাদেশ কন্ডিশনের কথা মাথায় রেখে এখন ডারউইনে প্রস্তুতি ক্যাম্প করছে অস্ট্রেলিয়া। সেখানে টাইগারদের স্পিন উইকেটের আদলে উইকেট তৈরি করা হয়েছে।

দু’টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। ২২ আগস্ট ফতুল্লায় দু’দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে সফর শুরু করবে অজিরা। ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়