close
ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর ২০১৭ | ০৮ কার্তিক ১৪২৪

কুতিনহোর জন্য বার্সার ১০০ মিলিয়নের টোপ প্রত্যাখ্যান লিভারপুলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ আগস্ট ২০১৭, ১৬:১৬
ফিলিপ কুতিনহোকে কোনোমতেই ছাড়তে চাচ্ছে না লিভারপুল। তাকে পেতে বার্সেলোনার দেয়া প্রস্তাব ফের ফিরিয়ে দিলো ইংলিশ ক্লাবটি। ব্রিটিশ গণমাধ্যমের দাবি, এবার ব্রাজিলিয়ান প্লে-মেকারকে পেতে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল বার্সা। তবু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে লিভারপুল।

সদ্যই ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। সেই শূণ্যস্থান পূরণে তারই স্বদেশী কুতিনহোকে পেতে মরিয়া হয়ে চেষ্টা চালাচ্ছে বার্সা।

বিবিসি জানাচ্ছে, ২০১৩ সালে মাত্র ৮.৩ মিলিয়ন পাউন্ডে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে লিভারপুলে যোগ দেন কুতিনহো। সবশেষ মৌসুমে ১৪ গোলসহ দ্য রেডসদের হয়ে মোট ১৮১ ম্যাচে ৪২ গোল করেছেন এ প্লে-মেকার। এ বছরের জানুয়ারিতে তার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করে ক্লাবটি। ফের তারা জানিয়ে দিলো, কুতিনহো বিক্রির জন্য নয়।

বুধবার সংবাদপত্র লিভারপুল ইকোর এক প্রতিবেদনে জানানো হয়েছে, কুতিনহোর পেছনে ছুটে অযাথা সময় নষ্ট করছে বার্সা। তৃতীয়বার এ নিয়ে স্প্যানিশ জায়ান্টরা কোনো প্রস্তাব করলে তা জোরেশোরেই ফিরিয়ে দেয়া হবে।

বার্সেলোনা বিশ্বাস করে, কুতিনহো নিঃসন্দেহে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের পাশে নেইমারের শূন্যস্থানই পূরণ করতে সক্ষম হবে। এছাড়া মাঝমাঠে ৩৩ বছর বয়সী অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তার জায়গাও পূরণ করতে পারবে।

গেলো মাসে প্রথম কুতিনহোকে কেনার জন্য ৭২ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দেয় বার্সা। সেটি তাৎক্ষণিক প্রত্যাখ্যান করেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ধারণা করা হচ্ছিল, ব্যাপারটা সেখানেই চুকে গেছে। তবে তার পিছু ছাড়ছেই না কাতালানরা। বিশেষ করে নেইমার দল ছাড়ার পর তাকে পেতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

লিভারপুল ইকোর প্রতিবেদনের সুর ফুটে উঠেছে ক্লপের ভাষাতেও। তৃতীয় প্রস্তাবের আগেই বার্সাকে সাবধান করে দিয়েছেন তিনি। ‘হেভি মেটাল ফুটবলে’র প্রবক্তা সাফ জানিয়ে দিয়েছেন, লিভারপুল কোনো বণিক ক্লাব নয়। সেই খেলোয়াড় বিক্রির জন্য নয়। নিজেদের শক্তি সঞ্চয় করুন।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়