• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বার্সাকে ফিফার কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ আগস্ট ২০১৭, ১৪:৫৭

সব জল্পনা-কল্পনা ও বাধা-বিপত্তি ডিঙিয়ে বিশ্বরেকর্ড গড়ে নেইমারকে দলে ভিড়িয়েছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ব্রাজিলিয়ান সেনসেশন এখন দলটির সঙ্গেই রয়েছেন। ধারণা করা হচ্ছিল, এখানেই সব জল্পনা শেষ। কিন্তু না, এবার নতুন বিতর্ক উস্কে দিলেন তিনি নিজেই।

২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে বগলদাবা করেছে পিএসজি। ক্লাব ফুটবলে এতো অর্থে ট্রান্সফারের নজির আর একটিও নেই। এরই মধ্যে অর্থ বুঝে পাওয়ার কথা নিশ্চিত করেছে বার্সা। বিভিন্ন গণমাধ্যমের খবর, নিজেদের অর্থ বুঝে নিলেও সদ্য বিদায়ী তারকাকে প্রাপ্য বোনাস বুঝিয়ে দেয়নি কাতালানরা। এখানেই যতো ক্ষোভ এ ফুটবল সুপারস্টাপরের।

স্কাই স্পোর্টস জানাচ্ছে, নিজের প্রাপ্য বোনাস বুঝে না পেলে সদ্য সাবেক ক্লাবকে কাঠগড়ায় দাঁড় করাবেন নেইমার। এ নিয়ে বার্সা সমঝোতায় না বসলে ফিফার দ্বারস্থ হবেন তিনি।

স্পেনে তার কাছের একটি সূত্র জানাচ্ছে, দেনা-পাওনা আটকে রাখার বিষয়টি 'খুব খারাপ' লেগেছে বিশ্ব ফুটবল ইতিহাসে সবচে’ দামি ফুটবলারের।

গেলো বছর বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেন নেইমার। সেই চুক্তি অনুযায়ী, স্প্যানিশ জায়ান্টদের কাছে ২৩ মিলিয়ন বোনাস পাবেন তিনি। সব অর্থই তার বাবার মাধ্যমে পাওয়ার কথা। তবে সেই বোনাস সুপারস্টারের জন্মদাতার হাতে তুলে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে বার্সা। তিনটি শর্ত লঙ্ঘন করায় এ সিদ্ধান্তে উপনীত হয়েছে ক্লাবটি।

এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh