• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড পারিশ্রমিকে বাংলাদেশ ফুটবলে ওয়েডসন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ আগস্ট ২০১৭, ১৭:৫১

বাংলাদেশ ফুটবল ইতিহাসে অনন্য নজির স্থাপন করলেন হাইতির অ্যাটাকিং মিডফিল্ডার ওয়েডসন। গড়লেন পারিশ্রমিকের রেকর্ড। মাসিক ১৩ হাজার ডলার বেতনে কলকাতার ইস্ট বেঙ্গল ছেড়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল সাইফ স্পোর্টিংয়ে যোগ দিলেন তিনি। দেশের ফুটবল ইতিহাসে এতো পারিশ্রমিকে দলবদলের ঘটনা আর নেই।

সাইফ স্পোর্টিংয়ের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, ওয়েডসনের সঙ্গে ৬ মাসের চুক্তি করা হয়েছে। এবারের মধ্যবর্তী দলবদলের মৌসুম থেকে তা কার্যকর হবে।

বিপিএলে বড় নাম ওয়েডসন। ২০১৩-১৪ মৌসুমে শেখ জামালের হয়ে খেলেন তিনি। প্রথম মৌসুমেই ২৬ গোল করে তাক লাগিয়ে দেন। হন প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। সবশেষ ২০১৬-১৭ মৌসুমের প্রথম লেগেও জামালে ছিলেন। পরে ক্লাব কর্মকর্তাদের সঙ্গে বনিবনা না হওয়ায় বিখ্যাত ইস্ট বেঙ্গলে তাঁবু গাঁড়েন। সেখানেও চমক দেখান। ১৪ ম্যাচে এক হ্যাটট্রিকসহ করেন ৮ গোল।

ইস্ট বেঙ্গলের সঙ্গে চলতি বছরের মে পর্যন্ত চুক্তি ছিল ওয়েডসনের। ততদিনে বিপিএলের দলবদলের নির্ধারিত সময় (ডেডলাইন) পার হয়ে গেছে। তাই মধ্যবর্তী দলবদলের জন্য তাকে নিশ্চিত করেছে সাইফ স্পোর্টস।

ক্লাবটি থেকে প্রতি মাসে ১৩ হাজার ডলার পাবেন এ হাইতিয়ান। সেই হিসাবে ৬ মাসে এর পরিমাণ ৭৮ হাজার ডলার। বাংলাদেশ ফুটবল ইতিহাসে এতো পারিশ্রমিকে দলবদলের ঘটনা এটিই প্রথম।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh