• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বরেকর্ড গড়লেন জাদেজা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ আগস্ট ২০১৭, ২০:৩৪

বিশ্বরেকর্ড গড়েছেন ভারতের স্পিনার রবীন্দ্র জাদেজা। বাঁ-হাতি বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে দ্রুত ১৫০ উইকেট শিকার করে এ রেকর্ডের মালিক হলেন তিনি।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার কলম্বোতে স্বাগতিকদের বিপক্ষে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে লঙ্কানদের প্রথম ইনিংসে দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয়া ডি সিলভার উইকেট শিকার করে তিনি এ বিশ্বরেকর্ড গড়েন।

নিজের ৩২তম টেস্টে এসে ১৫০ উইকেট শিকারের রেকর্ড গড়লেন জাদেজা। এতে জাদেজার পেছনে পড়ছেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার মিচেল জনসন। কারণ নিজের ৩৪তম টেস্টে ১৫০ উইকেট শিকার করেন তিনি।

বিশ্বের ১৯তম ও ভারতের পঞ্চম বাঁ-হাতি বোলার হিসেবে টেস্টে ১৫০ উইকেট শিকার করলেন জাদেজা।

ভারতের দ্বিতীয় বোলার হিসেবে দ্রুত ১৫০ উইকেট শিকার করলেন তিনি। মাত্র ২৯ ম্যাচে ১৫০ উইকেট শিকার গড়ে এ রেকর্ড নিজের দখলে রেখেছেন ভারতের ডান-হাতি অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম ইনিংসে ভারতের করা ৯ উইকেটে ৬২২ রানের জবাবে ১৮৩ রানে গুটিয়ে ফলোঅনে পড়ে লঙ্কানরা। ৪৩৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২০৯ রান তুলেছে দলটি।

ইনিংস হার এড়াতে এখনো ২৩০ রান করতে হবে শ্রীলঙ্কার। হাতে আছে ৮ উইকেট। দ্বিতীয় ইনিংসে ওপেনার উপল থারাঙ্গা ২ ও কুশল মেন্ডিস ১১০ রানে করে আউট হয়েছেন। তবে আরেক ওপেনার দিমুথ করুনারত্নে ৯২ ও মালিন্দা পুষ্পকুমারা ২ রানে অপরাজিত রয়েছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেসার নাহিদ রানার ‘শূন্য’র বিশ্ব রেকর্ড
শ্রীলঙ্কার রান পাহাড়ে উঠতে বিশ্বরেকর্ড গড়তে হবে টাইগারদের
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড নামিবিয়ার ব্যাটারের
X
Fresh