• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘নেইমারের দলবদল ফুটবলের ইতিহাসই পাল্টে দিয়েছে’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৭, ২২:৩৪

নেইমারের দলবদল নিয়ে শুধু বার্সেলোনা বা প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) নয়, একরকম গোটা ফুটবল দুনিয়ায় হৈচৈ পড়ে গেছে। তা নিয়ে নতুন নতুন তথ্য জানাতে মহাব্যস্ত বিশ্বের নামীদামি গণমাধ্যমগুলো। বিশেষ করে ফ্রান্স ও স্পেনভিত্তিক গণমাধ্যমগুলো এ সম্পর্কিত নতুন তথ্য নিয়ে হাজির হচ্ছে প্রতিনিয়ত। তাদের দাবি, ব্রাজিলিয়ান সেনসেশনের দলবদল ফুটবলের ইতিহাসই পাল্টে দিয়েছে।

২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে বার্সেলোনা থেকে দলে টানছে পিএসজি। যা ক্লাব ফুটবলে বিশ্ব রেকর্ড। সবকিছু ঠিক থাকলে শুক্রবার প্যারিসে যাচ্ছেন এ তুর্কি। এরই সঙ্গে মেসি-সুয়ারেজ-নেইমারাকে নিয়ে গঠিত ‘এমএসএন’ অধ্যায়েরও সমাপ্তি ঘটছে।

বৃহস্পতিবার ফ্রান্সের সব গণমাধ্যমের কাভারেজ ছিল নেইমারময়। দেশটির স্থানীয় দৈনিক লা প্যারিসিয়ানের প্রথম পাতার তিনভাগ জুড়ে ছিল বিশ্বের সবচে’ দামি ফুটবলারের সংবাদ। বিশাল লাল ব্যানার হেডলাইনে এ সুপারস্টারের ছবির ওপরে তারা লিখেছে, নেইমার এখন পিএসজিতে- শতাব্দীর সেরা ট্রান্সফার। ছবিটিতে ফটোশপের মাধ্যমে তার গায়ে পিএসজির জার্সিও পরিয়ে দেয়া হয়েছে। এর ক্যাপশনে লেখা হয়েছে, সম্ভবত; এ সপ্তাহ থেকেই প্যারিসের জার্সি গায়ে জড়াবেন ২৫ বছরের স্ট্রাইকার’। এর পাশাপাশি তার দলবদল নিয়ে প্রথম পাঁচ পাতায় বিভিন্ন ধরনের সংবাদ ও ছবি প্রকাশ করেছে পত্রিকাটি।

ফ্রান্সের আরেক দৈনিক এল’ ইকুয়েপ তাদের প্রথম পাতায় পুরোটা জুড়ে নেইমারের একটি ছবি প্রকাশ করেছে। সেখানে দেখানো হয়েছে নিজের গাড়ির পেছনে দাঁড়িয়ে লিওনেল মেসি ও বার্সা সতীর্থদের বিদায় জানাচ্ছেন তিনি। হেডলাইনে লেখা হয়েছে, আসছেন সুপারস্টার।

নেইমার নিয়ে ঢালাও সংবাদ প্রকাশ করেছে স্পেনের পত্রিকাগুলোও। এসবেও তার প্রশস্তি গাওয়া হয়েছে। জনপ্রিয় ক্রীড়া বিষয়ক স্প্যানিশ সংবাদমাধ্যম দৈনিক মার্কায় লেখা হয়েছে, এ চুক্তি ফুটবলের ইতিহাসই পাল্টে দিয়েছে।

অন্য সংবাদমাধ্যমগুলোর ভাষাও প্রায় একই আঙ্গিকের। লা ভনগার্দিয়া লিখেছে, সব্যসাচী এ ফুটবলারের চলে যাওয়া বার্সালোনাকে নতুন করে শুরু করতে অনুপ্রাণিত করছে।

২০১৩ সালে প্রিয় স্বদেশী ক্লাব সান্তোষ ছেড়ে বার্সেলোনায় যোগ দেন নেইমার। সেই হিসাবে প্রায় ৩ বছর সাফল্যের সঙ্গে ক্লাবটিতে সময় কেটেছে তার। এসময়ে কাতালানদের হয়ে তিনি করেছেন ১০৫ গোল।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh