• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ফের পিসিবির সমালোচনায় ওয়াসিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৭, ২১:২০

ঘরোয়া ক্রিকেটে মনোযোগ না দেয়ায় ফের পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সমালোচনা করলেন দেশটির পেস কিংবদন্তি ওয়াসিম আকরাম।

জিও নিউজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, সতর্কভাবে চিন্তাভাবনা না করে ঘরোয়া ক্রিকেটের প্রতিটি স্তরে খেলোয়াড় নিলামের ধারণা নকল করছে পিসিবি।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকেই দেশের ক্রিকেট নিয়ে কথা বলে আসছেন ওয়াসিম। দেশের ঘরোয়া ক্রিকেটের নাজুক অবস্থা দেখে বারবার হয়েছেন সোচ্চার। এ নিয়ে বোর্ডের কোনো ভুল দেখলেই মেতেছেন সমালোচনায়। ঘরোয়া ক্রিকেট নিয়ে উদ্বিগ্ন সুইং মাস্টার বলেন, আজ থেকে ৭০ বছর আগে পিসিবি প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু এখনো আমরা ঘরোয়া ও প্রথম শ্রেণির ক্রিকেটে সঠিক অবকাঠামো পাইনি। যা একটি দেশের ক্রিকেট এগিয়ে যাওয়ার জন্য অতীব গুরুত্বপূর্ণ।

ঘরোয়া ক্রিকেটের বেহাল অবস্থা সত্ত্বেও পাকিস্তান ক্রিকেটারদের সাম্প্রতিক পারফরম্যান্সে মুগ্ধ ওয়াসিম। এবারের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে আন্ডারডগ হয়ে খেলতে গিয়েছিল পাকিস্তান। পরে গোটা ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতেন সরফরাজ বাহিনী। যা তিনি, ওয়াকার, শোয়েব, রাজ্জাক, ইনজামাম, সাঈদ আনোয়ারদের নিয়ে গড়া দলও পারেনি।

সর্বকালের সেরা বাঁহাতি পেসার যোগ করেন, এ অর্জন অবশ্যই প্রশংসনীয়। তবে আমাদের ধারাবাহিক পারফর্ম করে যেতে হবে। এটি খুবই দরকার।

পিসিবির কৌশল নিয়ে ওয়াসিম এ প্রথম সমালোচনা করলেন তা নয়। এর আগে বোর্ডের বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক এ অধিনায়ক। তিন ফরম্যাটে আলাদা অধিনায়কের বিষয় নিয়েও সমালোচনা করেন। তিন ফরম্যাটে একজন অধিনায়কে বিশ্বাসী সুলতান অব সুইং।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ওকে বলে দিন ক্রিকেট ছেড়ে অভিনয়ে যোগ দিতে’ 
অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ওয়াসিমের
পিএসএলকে ‘মিনি আইপিএল’ বললেন ওয়াসিম আকরাম
X
Fresh