• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শেষের শুরু করতে যাচ্ছেন বোল্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৭, ১৮:৫৫

শেষের শুরু করতে যাচ্ছেন সর্বকালের দ্রততম মানব উসাইন বোল্ট। শুক্রবার থেকে লন্ডনে শুরু হচ্ছে বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। জানালেন, এটিই তার ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতা।

লন্ডনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্যারিয়ারে যবানিকা টানার কথা জানানোর পাশাপাশি স্প্রিন্টের ভবিষ্যত নিয়েও মতামত জানান বোল্ট। এসময় যেকোনো উপায়ে ডোপ পাপকে থামানোর আহ্বান জানিয়ে এ জ্যামাইকান গতিমানব বলেন, অ্যাথলেটিকসের স্বার্থেই আরো কঠোর হওয়া উচিত ডোপিং নিয়ে। তা না হলে শিগগিরই খেলাটিতে নেমে আসবে ঘোর অন্ধকার।

৮টি অলিম্পিক সোনাজয়ী স্প্রিন্টার বলেন, ডোপিং হচ্ছে একটা মরণব্যাধির মতো। এখন যারা ডোপ নেয় তাদের নিয়ন্ত্রণ করা না গেলে ধীরে ধীরে খেলাটির মৃত্যু ঘটবে। তাই এ ব্যাপারে সংশ্লিষ্টদের আরো কঠোর হওয়া উচিত।

ট্র্যাকে নামার জন্য মুখিয়ে আছেন সর্বকালের সেরা দৌড়বিদ। বোল্ট বলেন, ট্র্যাকে নামতে আমি শতভাগ প্রস্তুত। শেষবার ৯.৯৫ সেকেন্ডে লক্ষ্যে পৌঁছেছিলাম। আমি মনে করি, অবসর নেয়ার এখনই সঠিক সময়।

এবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২০০ মিটার ও চার গুণিতক ১০০ মিটার দৌড়ে অংশ নেবেন বোল্ট।

এ আসরেই শেষবারের মতো ট্র্যাকে দেখা যাবে গতিদানবকে। এটি তার একান্ত ব্যক্তিগত মতামত। এরই মধ্যে অবসর না নিতে তাকে অনুরোধ জানাতে শুরু করেছেন ভক্তরা।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh