• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে বার্সা ছেড়ে পিএসজিতে নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ আগস্ট ২০১৭, ১৫:৪৭
বুধবার নু ক্যাম্পে অনুশীলনে যোগ দেবার আগের ছবি

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি) যোগ দেবার অনুমতি দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। বিশ্ব রেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দিচ্ছেন তিনি।

বিবিসি জানায়, বুধবার স্থানীয় সময় সকালে নু ক্যাম্পে অনুশীলনে যোগ দিয়ে ক্লাব ম্যানেজার আর্নেস্টো ভালভার্দের কাছ থেকে অনুমতি পান। এসময় সতীর্থদেরকে বিদায় জানান ২৫ বছরের এ তারকা।

এদিকে দলের এক মুখপাত্র ইএসপিএনকে জানান, নুক্যাম্পে যোগ দেবার পর সবাইকে বিদায় জানান নেইমার। পরে কোচ তাকে অনুমতি দেন।

শেষ পর্যন্ত বোনাস হিসেবে ২৬ মিলিয়ন ইউরো প্রদানের ঘোষণা দিয়ে নেইমারকে আটকে রাখার পরিকল্পনা করছিলো বার্সেলোনা। কিন্তু এ সব পরিকল্পনা নসাৎ করেই পিএসজিতে যোগ দিলেন তিনি।

বেশ কয়েকদিন ধরেই মোটা অংকের অর্থের বিনিময়ে এই তারকা পিএসজিতে পাড়ি জমানোর গুজব ব্যাপক প্রচার পেয়েছিল।

গেলো বছর নেইমার যখন বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত বাড়ান তখনই এ বোনাসের বিষয়ে সম্মত হয়েছিলেন। একবছর পূর্ণ হবার পর সেটি পরিশোধের সময় চলে আসে। কিন্তু পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সেটি পরিশোধ থেকে বিরত ছিল ক্লাব।

চুক্তিতে নেইমার মেয়াদ পূর্ণ হবার আগে সেটি থেকে মুক্তি পাওয়ার একটি অনুচ্ছেদ যুক্ত করেছিলেন। যার বিপরীতে ২০০ থেকে ২২২ মিলিয়ন ইউরো পরিশোধের কথা উল্লেখ ছিল। সেটি পরিশোধ করেই নেইমারকে দলে ভেড়াচ্ছে পিএসজি।

আমেরিকায় মৌসুমপূর্ব সফরে জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে কয়েকটি সফল প্রীতি ম্যাচে জয়লাভ করে অসাধারণ পারর্ফম করেন নেইমার।

১৯৯২ সালে জন্ম নেয়া নেইমার ডি সান্তোস জুনিয়র ২০১৩ সালে ব্রাজিলিয়ান কাপ সান্তোস থেকে বার্সায় যোগ দেন তিনি।

২০১৬ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে রেকর্ড ৮৯.৩ মিলিয়ন ইউরোতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন ফ্রেঞ্চ ফুটবলার পল পগবা।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh