• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সুজনকে রাতেই সিঙ্গাপুরে নেয়া হচ্ছে : পাপন

আরটিভি অনলাইন রির্পোট

  ৩১ জুলাই ২০১৭, ১৫:৪৭

মস্তিষ্কে রক্তক্ষরণের(ব্রেন স্টোক) কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজনকে উন্নত চিকিৎসার জন্য আজ সোমবার রাত ১টার ফ্লাইটে সিঙ্গাপুর নেয়া হবে। জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

পাপন বলেন, রোববার রাত ১০টার দিকে আমাকে বলা হয় কোনো রেসপন্স নেই। তবে আজ সকালে তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা করেছেন। আমরা তাদের প্রতি সন্তুষ্ট। তবু চাচ্ছি তাকে বিদেশে চিকিৎসা দেয়া হউক। তার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

এর আগে পারিবারিক সূত্র জানায়, ৪ দিন আগেই ৪৬ এ পা দিয়েছেন সুজন। কক্সবাজারে মাস্টার্স ক্রিকেট কার্নিভালে খেলেন তিনি। সেখান থেকে শনিবার ঢাকায় ফেরেন সুজন। ওইদিন রাতে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে অবস্থার অবনতি হলে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে রাখা হয় সুজনকে। শুরুতে লাইফ সাপোর্টও দেয়া হয়েছিল। বর্তমানে অবস্থার কিছুটা উন্নতি হলে উন্নত চিকিৎসার জন্য এরইমধ্যে সিঙ্গাপুরে নিয়ে যাবার সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে রোববার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ কয়েকজন বোর্ড কর্মকর্তা তাকে হাসপাতালে দেখতে যান। দীর্ঘদিন ধরেই উচ্চ রক্তচাপে ভুগছিলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার।

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন সংস্থাটির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা সুজন বাংলাদেশ ক্রিকেটে দলের ম্যানেজার হিসেবেও দায়িত্ব পালন করেছেন বেশ ক’বার। অস্ট্রেলিয়ান কোচ জিমি সিডন্সের সময়ে ছিলেন মাশরাফিদের বোলিং কোচও। সবশেষ প্রিমিয়ার লিগে সুজন আবাহনীর কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন।

সুজন বাংলাদেশ দলের তৃতীয় টেস্ট অধিনায়ক ছিলেন। ২০০১ সালে অভিষেকের পর ক্যারিয়ারে মোট ১২ টেস্টের মধ্যে মোট ৯টিতেই দলকে নেতৃত্ব দেন।

১৯৯৮ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক করেন সুজন। ২০০৬ সাল পর্যন্ত ক্যারিয়ারে ৭৭টি ম্যাচ খেলেন তিনি। এছাড়া ১৫টি ওয়ানডে ম্যাচেও অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয় পায় বাংলাদেশ। ঐতিহাসিক ওই ম্যাচে ২৭ রান ও ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন সুজন।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে যা জানালেন সুজন
বোমা ফাটালেন সুজন, হাথুরুর সঙ্গে দ্বন্দ্ব প্রকাশ্যে
X
Fresh