• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মিতালিকে প্লট ও ১ কোটি রুপি উপহার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ জুলাই ২০১৭, ১৬:০৩

নারী ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল খেলে ক’দিন আগে দেশে ফিরেছেন মিতালিরা। যদিও মাত্র ৯ রানে হেরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ মেটেনি তাদের। তবে দুর্দান্ত পারফরম করায় দেশে ফিরে নানা পুরস্কারে ভাসছেন তারা।

এবারের টুর্নামেন্টে ভারতীয় দলকে নেতৃত্ব দেন মিতালি রাজ। তার অনন্য নেতৃত্বগুণে শিরোপার একেবারে দোরগোড়ায় পৌঁছে যায় ভারত। তাই একটু আলাদাভাবেই মূল্যায়িত হচ্ছেন তিনি। সদ্যই নিজ শহর হায়দরাবাদে পৌঁছেছেন এ অভিজ্ঞ ক্রিকেটার। সেখানে তাকে ফুল দিয়ে বরণ করে নেন সহস্র ভক্ত ও শুভাকাঙ্ক্ষী।

মিতালিকে ঘিরে শুক্রবার সন্ধ্যায় বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন হায়দরাবাদ মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও। এতে তাকে বাঞ্জারা হিলসে ৬০০ স্কয়ার গজের প্লট ও নগদ ১ কোটি রুপি উপহার দেন তিনি। শুধু মিতালিকেই নয়, তার কোচ আর.এস.আর মূর্থিকে নগদ ২৫ লাখ রুপি উপহার দিয়েছেন রাজ্য মুখ্যমন্ত্রী।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩৪ বছরের ক্রিকেটারের বাবা-মা দরাই রাজ ও লিলা রাজও।

কে. চন্দ্রশেখর রাও বলেন, প্রথমেই আমি মিতালিকে অভিনন্দন জানাতে চাই। ভারতকে ফাইনালে তুলে সে দেশের মাথা উঁচু করেছে। নারীদের ওয়ানডে ক্রিকেটে সবচে’ বেশি রান করে মেয়েরাও যে পারে তা প্রমাণ করেছে। ও তেলাঙ্গানা ও হায়দরাবাদের গর্ব। সরকার সবসময় তার পাশে আছে। দুর্ভাগ্যবশত আমরা শিরোপা জিততে পারিনি। তবে সামনে হবে। সেদিন আর বেশি দূরে নেই।

নারী বিশ্বকাপের ফাইনালে শেষের নাটকে মাত্র ৯ রানে হেরে ইংল্যান্ডের কাছে শিরোপা খোয়ায় ভারত। তবে দলকে সামন থেকে নেতৃত্ব দিয়ে ফাইনালে তোলেন মিতালি। এবারের আসরে এক সেঞ্চুরি ও দু’হাফসেঞ্চুরিসহ ৪৫.৪৪ গড়ে ৪০৯ রান করেন তিনি। যা এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান। ইতিহাসে প্রথম নারী ক্রিকেটার হিসেবে এ আসরেই ৬০০০ রানের মাইলফলকও স্পর্শ করেছেন ভারতীয় অধিনায়ক।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh