• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বয়স ১৮, দাম ১৭ হাজার কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুলাই ২০১৭, ১৫:৪৫

গুঞ্জন ছিল, এবার বোধ হয় তা সত্যি হতে চলেছে! শোনা যাচ্ছে, বিশ্ব রেকর্ড ফি’তে মোনাকো থেকে কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াচ্ছে রিয়াল মাদ্রিদ। এ ব্যাপারে ভীষণ সিরিয়াস স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার খবর, এ ফরাসি স্ট্রাইকারকে সান্তিয়াগো বার্নাব্যু’তে নিতে মোনাকোর সঙ্গে প্রাথমিক চুক্তিতে পৌঁছেছে রিয়াল। এজন্য ট্রান্সফার ফি’র অতীতের সব রেকর্ড ভেঙে চুরমার করে দিচ্ছে লস ব্লাঙ্কোজরা।

গণমাধ্যমটি জানায়, এমবাপ্পেকে ১৮০ মিলিয়ন ইউরোতে দলে ভেড়াচ্ছে রিয়াল। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ হাজার কোটি টাকা। এখন এ ফরাসি পেশাদার ফুটবলারের বয়স ১৮। সেই হিসাবে বিচার করলে জন্মের পর থেকে প্রতি বছরে তার দাম ১ হাজার কোটি টাকার চেয়ে একটু কম। ইউরোপিয়ান দলবদলের বাজারে যা অবিশ্বাস্য।

এর আগে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ডটিও ছিল এক ফরাসি ফুটবলারের দখলে। ২০১৬ সালে সেই রেকর্ড গড়েন পল পগবা। ওই বছর জুভেন্টাস থেকে ১০৫ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভেড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। তা অনুযায়ী, এমবাপ্পের দাম তার চেয়ে ৭৫ মিলিয়ন ইউরো বেশি।

২০০১ সালে ট্রান্সফার ফি ৭৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাস থেকে রিয়ালে এসে বিশ্বে সাড়া ফেলে দেন বর্তমান রিয়াল কোচ জিনেদিন জিদান। সেই তিনিই মোনাকো স্ট্রাইকারকে দলে টেনে ফের সাড়া ফেলতে যাচ্ছেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
কঠিন গ্রুপে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ফ্রান্স
এমবাপ্পের নৈপুণ্যে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে পিএসজি
পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে!
X
Fresh