• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ক্রিকেটের ‘অবিশ্বাস্য দূত’ মিতালি : সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ জুলাই ২০১৭, ১২:০৪ | আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১২:৪২
মিতালি রাজ, যার অনন্য নেতৃত্বে নারী বিশ্বকাপের ফাইনালে ওঠে ভারত। যদিও মাত্র ৯ রানে হেরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ মেটেনি তাদের। তবে দলকে সামন থেকে নেতৃত্ব দিয়ে শিরোপার একেবারে দোরগোড়ায় পৌঁছে দেয়ায় চতুর্দিকের প্রশংসায় ঠিকই ভাসছেন তিনি। এবার তাকে প্রশংসায় ভাসালেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা। বললেন, ক্রিকেটের ‘অবিশ্বাস্য দূত’ মিতালি।

এবারের নারী বিশ্বকাপে এক সেঞ্চুরি ও দু’হাফসেঞ্চুরি হাঁকান মিতালি। সব মিলিয়ে টুর্নামেন্টে ৪০৯ রান করেন ভারতীয় অধিনায়ক। যা এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান।

এএনআইকে দেয়া সাক্ষাৎকারে সানিয়া বলেন, টানা ক’বছর ধরে অসাধারণ পারফরম করে যাচ্ছেন মিতালি। অসাধারণ নেতৃত্ব গুণে দলকে ফাইনালে তুলেছেন।ক্রিকেট নামক খেলাটির অবিশ্বাস্য দূত তিনি।

নারী বিশ্বকাপের ফাইনালে শেষের নাটকে মাত্র ৯ রানে জিতে চতুর্থবারের মতো শিরোপা ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ড। তবে এ টুর্নামেন্টে ভারতীয় নারীদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। শুধু মিতালি নয়, হারমানপ্রীত কৌর, দীপ্তি শর্মা, ঝুলন গোস্বামীদের অনন্য পারফরম্যান্সে টুর্নামেন্টের ফাইনালে ওঠে ভারত। তাই কাউকেই ছোট করতে চাননি পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিকপত্নী।

তিনি বলেন, সত্যি বলতে কি এ প্রশংসা ভারতীয় দলের সব নারীর প্রাপ্য। আমি আশা করি, এ প্রাপ্যটুকু থেকে কেউ তাদের বঞ্চিত করবে না। কারণ, এটি তাদের ন্যায্য পাওনা।

সম্প্রতি টেনিস বিশ্বকাপ খ্যাত উইম্বলডন ওপেনের দ্বৈত ক্যাটাগরিতে অংশ নেন সানিয়া মির্জা। তবে তাতে মোটেও সুবিধা করে উঠতে পারেননি তিনি। নারী দ্বৈত ক্যাটাগরির তৃতীয় রাউন্ড থেকে বিদায় নেন হালের সেনসেশন।

ডিএইচ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়