close
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | ১০ আশ্বিন ১৪২৪

উইম্বলডন ওপেন

ফাইনালে চিলিচের সঙ্গী ফেদেরার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুলাই ২০১৭, ১০:৪২ | আপডেট : ১৫ জুলাই ২০১৭, ১০:৪৭
টেনিস বিশ্বকাপখ্যাত উইম্বলডনের ফাইনালে উঠেছেন রজার ফেদেরার। সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচকে ৭-৬ (৭/৪), ৭-৬ (৭/৪), ৬-৪ গেমে হারিয়েছেন তিনি। ফাইনালে উঠে ইতিহাসও গড়েছেন এ সুইস তারকা। প্রথম পুরুষ হিসেবে ১১বার টেনিসের সবচে’ মর্যাদাকর আসরের ফাইনালে উঠেছেন মাস্টার ব্লাস্টার।

রোববার শিরোপার লড়াইয়ে ক্রোয়েশিয়ার মারিন চিলিচের মুখোমুখি হবেন ফেদেরার। ফাইনালে জিতলেই নতুন ইতিহাস গড়বেন তিনি। টেনিসের উন্মুক্ত যুগে হবেন উইম্বলডনের সবচে’ বয়সী চ্যাম্পিয়ন। পাশাপাশি সবচে’ বেশি ১৮টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ডটি উন্নীত করবেন ১৯-এ।

ফাইনালে উঠে উচ্ছ্বসিত ফেদেরারও। তিনি বলেন, আরেকটি ফাইনালে উঠতে পেরে আমি গর্বিত। আমি বিশ্বাস-ই করতে পারছি না ফের উইম্বলডনের শিরোপার জন্য লড়বো। টুর্নামেন্টে এমন কিছু করতে পেরে সত্যিই আমি অভিভূত।  

তবে ফাইনালে বাজিকরদের ফেবারিট মারিন চিলিচ। বেশ চমক দেখিয়ে ফাইনালে এসেছেন তিনি। সেমিফাইনালেও তুলে নিয়েছেন দুর্দান্ত জয়। সেমিতে যুক্তরাষ্ট্রের স্যাম কোয়েরিকে ৬-৭ (৬/৮), ৬-৪, ৭-৬ (৭/৩), ৭-৫ গেমে হারিয়েছেন এ ক্রোয়াট।

এ নিয়ে দ্বিতীয় ক্রোয়াট হিসেবে উইম্বলডন পুরুষ এককের ফাইনালে উঠলেন চিলিচ। প্রথমজন তারই সাবেক কোচ ইভানিসেভিচ। তিনি ২০০১ সালে চ্যাম্পিয়ন হন এ অল ইংল্যান্ড ক্লাবেই।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়