• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাঠকর্মীদের প্যান্ট খুলে নেয়ায় তোপের মুখে লঙ্কান বোর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৭, ২৩:৪৩

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) দেয়া প্যান্ট পরেই দায়িত্ব পালন করার কথা ছিলো মাঠকর্মীদের। তবে তখন স্পষ্ট করে বলা হয়নি যে সিরিজ শেষেই প্যান্ট ফেরত দিতে হবে।

ম্যাচ শেষে মাঠকর্মীরা জানতে পারেন, প্যান্ট না খুলে দিলে তাদের পারিশ্রমিক দেয়া হবে না। বিপদ হলো যে তারা তো আর অতিরিক্ত কোনো পোশাক নিয়ে আসেননি। বাধ্য হয়ে কর্মীদের শুধু অন্তর্বাস পরেই প্যান্ট ফেরত দিতে হয়।

পরে অন্তর্বাস পরে স্টেডিয়াম থেকে বেরোচ্ছেন, এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শুধু তাই নয় দেশি-বিদেশি গণমাধ্যমের খবরে সমালোচনার মুখে পরে ক্রিকেট বোর্ড।

হাম্বানটোটার মাহিন্দা রাজাপক্ষে আন্তর্জাতিক স্টেডিয়ামে কাজ করা ১০০ মাঠকর্মীদের সবাই স্থানীয়, সিরিজের জন্য সাময়িকভাবে তাদের ভাড়া করেছিল এসএলসি। প্রতিদিনের পারিশ্রমিক ঠিক করা হয়েছিল ১ হাজার রুপি।

একজন মাঠকর্মী জানিয়েছেন, ওইভাবে ট্রাউজার নেয়ার পরও তারা পুরোপুরি পারিশ্রমিক পাননি।

আরেকজনের অভিযোগ, এসএলসি আমাদের আরেক সেট পোশাকও আনতে বলেনি। যখন তারা ট্রাউজার ফেরত দিতে বলল, আমাদের কিছু করার ছিল না।

এ ঘটনায় ক্ষমা চেয়েছে এসএলসি। যারা এর জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয়েছে।

এসএলসি প্রধান থিলাঙ্গা সুমাথিপালা বলেছেন, মাঠকর্মীদের সঙ্গে যে ব্যবহার করা হয়েছে তা অগ্রহণযোগ্য। এছাড়া সবাইকে নতুন এক সেট কাপড় ও একদিনের অতিরিক্ত পারিশ্রমিক দেয়া হবে বলেও তিনি যোগ করেছেন।

কে/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিপিএল ছাড়ছেন পাকিস্তানি ও লঙ্কানরা, আসছেন যারা
আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেল শ্রীলঙ্কা
X
Fresh