• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জুলাই ২০১৭, ১৩:০৮

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচে’ বড় বিজ্ঞাপন তিনি। মারমার কাটকাট ব্যাটিংয়ের কারণে বিশ্বের নামীদামি টি-টোয়েন্টি লিগে তাকে পেতে টানাহিঁচড়া শুরু হয় ফ্রাঞ্চাইজিগুলোর মধ্যে। অথচ এ ব্যাটিং দানবই দীর্ঘদিন জাতীয় দলে ব্রাত্য। বলছি ক্রিস গেইলের কথা। অবশেষে বোধোদয় হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (ডব্লিউআইসিবি)। ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির জন্য তাকে দলে ভিড়িয়েছে ডব্লিউআইসিবি।

এ টি-টোয়েন্টির জন্য গেলো মঙ্গলবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। এতে ওপেনার লেন্ডল সিমন্সের পরিবর্তে দলে ঢুকেছেন ক্রিস গেইল। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে চরম ব্যর্থ হন সিমন্স। মূলত তার ব্যর্থতায় সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ১৮টি সেঞ্চুরির মালিককে দলে জায়গা করে দিয়েছে। তবে নজরকাড়া পারফরম করেও আফগানিস্তানের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচেও বাইরে থাকলেন টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জ্যাসন হোল্ডার।

ইন্ট্যারন্যাশনাল টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচে’ বেশি রানের মালিক গেইলই। দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পাওয়া এ বিস্ফোরক ব্যাটসম্যান খেলেছেন ৫০ ম্যাচ। করেছেন ৩৫.৩৩ গড়ে ১৫১৯ রান। সেঞ্চুরি ২টি, হাফসেঞ্চুরি ১৩টি, স্ট্রাইক রেট ১৪৫.৫।

ক্রিস গেইল জাতীয় দলের হয়ে সবশেষ খেলেন ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর আর জাতীয় দলের জার্সি গায়ে তাকে দেখা যায়নি।