• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপ আয়োজন করতে ঘুষ দিয়েছিলেন ক্যামেরন!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৭, ১৮:১১

রাশিয়া ও কাতার বিশ্বকাপের নিলামে পরতে পরতে ছিল দুর্নীতি। এবার এ নিয়ে বেরিয়ে এলো আরো একটি চাঞ্চল্যকর তথ্য। ২০১৮ ফিফা বিশ্বকাপ আয়োজনে সমর্থন পেতে দক্ষিণ কোরিয়াকে ঘুষ দিয়েছিলেন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন।

জার্মান গণমাধ্যম বিল্ডের দাবি, ২০২২ বিশ্বকাপ আয়োজনে দক্ষিণ কোরিয়াকে সমর্থন দেয়ার শর্তে দেশটিকে এ প্রস্তাব দেন ক্যামেরন। একই অভিযোগে অভিযুক্ত প্রিন্স উইলিয়ামস। সাবেক ইংলিশ তারকা ডেভিড বেকহামের সহযোগিতার কথাও উঠে এসেছে।

এতো চেষ্টার পরও অবশ্য বিশ্বকাপ আয়োজক দেশ হতে পারেনি ইংল্যান্ড ও দক্ষিণ কোরিয়া। শেষ পর্যন্ত নিলামে ২০১৮ বিশ্বকাপ আয়োজক দেশ হয় রাশিয়া। আর ২০২২ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পায় কাতার।

তারপরও দুর্নীতির অপবাদ ঘোঁচেনি দু’বিশ্বকাপ নিয়ে। পরে অভিযোগ ওঠে বিভিন্ন মহলের রসদে রাশিয়াকে ২০১৮ ও কাতারকে ২০২২ বিশ্বকাপ আয়োজক হতে সহায়তা করে ফিফার ক’জন কর্তা।

পরে এ নিয়ে তদন্ত শুরু হয়। তদন্ত করতে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা দায়িত্ব দেয় মিসেলে গার্সিয়াকে। তবে আসল প্রতিবেদন গোপন করেন আমেরিকান ওই আইনজীবী। এ অভিযোগে ২০১৪ সালে তাকে বরখাস্ত করা হয়। সেই গোপন প্রতিবেদনেই নাকি মঙ্গলবার প্রকাশ করেছে জার্মানির ওই গণমাধ্যম। তাতেই এ চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬০০ মিটার দৌড়ে যেমন করলেন টাইগাররা
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ফর্মে থাকা নারিনকে বিশ্বকাপে চান পাওয়েল
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
X
Fresh