• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১ বছর নিষিদ্ধ মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৭, ১৪:৫৫

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারাকে বাঁদর বলে ব্যঙ্গ করায় বড় ধরনের শাস্তির মুখে পড়লেন দেশটির তারকা পেসার লাসিথ মালিঙ্গা। সব ধরনের ক্রিকেটে তার ওপর এক বছর স্থগিত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, বিনা অনুমতিতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মানী ব্যক্তিকে আক্রমণ করার অপরাধে নিষিদ্ধ হয়েছেন মালিঙ্গা। তবে ছয় মাস তার নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। এ সময়ের মধ্যে একই ধরনের অপরাধ করলে সরাসরি ১ বছরের জন্য নিষিদ্ধ হবেন। কিন্তু এ সময় এর পরিবর্তে তার পরবর্তী ওয়ানডে থেকে প্রতি ম্যাচের ৫০ শতাংশ ফি কাটা হবে।

ক্রীড়ামন্ত্রীকে ইঙ্গিত করে বাঁদর বলার অভিযোগে গেলো মঙ্গলবার তিন সদস্যের তদন্ত কমিটির মুখোমুখি হন মালিঙ্গা। তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় তাৎক্ষণিক তাকে শাস্তি দেয়া হয়।

তবে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলতে পারবেন মালিঙ্গা। এ সিরিজে পাঁচ ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ খেলবে দু’দল। এ লক্ষ্যে প্রথম দু’ম্যাচের জন্য তাকে ১৩ সদস্যের দলে রেখেছে এসএলসি।

চ্যাম্পিয়নস ট্রফিতে শ্রীলঙ্কা ক্রিকেটারদের যাচ্ছেতাই পারফরম্যান্স মোটেই ভালো লাগেনি দেশটির ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারার। যার সূত্র ধরে তাদের ‘আনফিট’ বলে আখ্যায়িত করেন তিনি। এতে বেজায় চটে যান লাসিথ মালিঙ্গা।

পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রীড়ামন্ত্রীকে ধুয়ে দেন তিনি। দয়াসিরিকে ইঙ্গিত করে ইয়র্কার মাস্টার বলেন, টিয়াপাখির বাসায় ঢুকে পড়েছে বাঁদর। সেই কি না বাসার সদস্যদের সমালোচনা করছে।

বিষয়টি অবহিত হওয়ার পরপরই লঙ্কান পেস আক্রমণের কর্ণধারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন ক্রীড়ামন্ত্রী। এ লক্ষ্যে তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়।

তদন্ত কমিটির কাছে নিজের দোষ স্বীকার করে নেন মালিঙ্গা। পাশাপাশি ক্রীড়ামন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা প্রার্থনা করেছেন ডানহাতি পেসার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh