• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বুমরার সেই নো বল নিয়ে মুখ খুললেন ফখর জামান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ জুন ২০১৭, ২২:২৯

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ব্যক্তিগত ৩ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়েও আম্পায়ারের নো বল সংকেতে বেঁচে যান ফখর জামান। পরে ১১৪ রানের চোখধাঁধানো ইনিংস খেলে দলকে ৩৩৮ রানের পাহাড় গড়তে সহায়তা করেন তিনি। যার ওপর ভর করে ১৮০ রানের জয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে পাকিস্তান।

সেই অভিশপ্ত ‘নো বল’ এখনো তাড়িয়ে বেড়াচ্ছে যশপ্রীত বুমরাকে। আর মাত্র একটি লাইফ পেয়ে জিরো থেকে হিরো বনে গেছেন জামান।

ঠিক ওই সময়টায় পাকিস্তান ওপেনারের অনুভূতি কেমন ছিল? অবশেষে তা নিয়ে মুখ খুললেন ফখর। ট্রিবিউনকে তিনি জানান, যখন আমি কট বিহাইন্ড হলাম, আমার বুক কেঁপে উঠেছিল। আমি স্তব্ধ হয়ে গিয়েছিলাম এবং ধীরে ধীরে ড্রেসিং রুমের পথে হাঁটা শুরু করেছিলাম। এখানেই যেনো আমার সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেলো। আমি চিন্তা করছিলাম কিভাবে এতো দ্রুত নিজের উইকেট হারালাম! আমার টার্গেট ছিল বড় স্কোর গড়া কিন্তু সেই কি না আমি মাত্র ৩ রানেই আউট।

তিনি বলেন, যখন আমাকে আম্পায়ার থামালেন; তখন আমার ভেতরে নতুন করে আশার আলো সঞ্চারিত হয়। এর অনুভূতি একেবারে নবজীবনের মতো। আমি ভাবছিলাম, যদি এটি নো বল হয়; তাহলে নিশ্চিভাবেই দিনটি আমার হবে। অবশেষে হয়েছেও তাই।

টুর্নামেন্টে পাকিস্তানের প্রথম ম্যাচ ছিল ভারতের বিপক্ষেই। সেই ম্যাচে একরকম হেসেখেলেই জেতে কোহলি বাহিনী। অবশ্য সেই ম্যাচে ছিলেন না ফখর জামান। ওই ম্যাচে আহমেদ শেহজাদ ফ্লপ না হলে হয়তো সুযোগই পেতেন না। পরে সুযোগ পেয়ে দারুণভাবে সেটি কাজে লাগান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ঝড়ো ৩১ রান। এ দিয়েই জানান দেন দেখাতেই এসেছেন তিনি। অঘোষিত কোয়ার্টার ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে হাফসেঞ্চুরি করে দলকে সেমিফাইনালে তোলেন। সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে আরেক হাফসেঞ্চুরি করে পাকিস্তানকে ফাইনালের পথে নোঙর করান। আর বাকিটুকু তো ইতিহাস।

ভারতের বিপক্ষে দারুণ কিছু করারই পরিকল্পনা ছিল ফখরের। সেই লক্ষ্যেই মাঠে নেমেছিলেন তিনি। মাত্র এক টুর্নামেন্ট খেলে জাতীয় বীর বনে যাওয়া এ ক্রিকেটার বলেন, ভারতের বিপক্ষে ফাইনাল, ভাবতে পারেন? এতে পাকিস্তানকে জেতানোর জন্য আমি মুখিয়ে ছিলাম। এজন্য আমার কিছু পরিকল্পনাও ছিল। আমি জানতাম, সেই ম্যাচে দারুণ কিছু করা মানেই হিরো বনে যাওয়া। নিজের কাজটুকু করতে পেরে সত্যিই আমি আনন্দিত। যা ভাষায় প্রকাশ করা যাবে না।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেএনএফকে নির্মূল করা হবে : বিজিবি মহাপরিচালক
আরটিভির ঝিনাইদহ প্রতিনিধি শিপলু জামানের বাবা আর নেই
জিম্মি প্রকৌশলী সাইদুজ্জামানের পরিবারে ঈদ উপহার
৩০ হাজার টাকায় কারিগরির সনদ বিক্রি করতেন শামসুজ্জামান!
X
Fresh