• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিজ্ঞাপনে সেই ‘নো বল’, পুলিশের ওপর চটেছেন বুমরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ জুন ২০১৭, ১২:২৯

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে সেই অভিশপ্ত ‘নো বল’ এখনো তাড়িয়ে বেড়াচ্ছে যশপ্রীত বুমরাকে। সেই ম্যাচে তার বলে ব্যক্তিগত ৩ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়েও আম্পায়ারের নো বল সংকেতে বেঁচে যান ফখর জামান। পরে ১১৪ রানের চোখধাঁধানো ইনিংস খেলে দলকে ৩৩৮ রানের পাহাড় গড়তে সহায়তা করেন। যার ওপর ভর করে ১৮০ রানের জয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে পাকিস্তান।

ওই একটি নো বলের জন্যই ফাইনালে খলনায়ক বনে যান বুমরাহ। পরে সেই নো বল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে সমালোচনার ঝড়। এর রেশ না কাটতেই ফের সমালোচনায় বিদ্ধ হলেন ভারতীয় পেসার। তার এবারের সমালোচনার শিকার হওয়ার ধরনটি একেবারে অভিনব।

গাড়ি চালকদের সচেতনতা বাড়াতে একটি বিজ্ঞাপন তৈরি করেছে জয়পুর ট্রাফিক পুলিশ। তাতে সেই ‘নো বল’ এর ছবি ব্যবহার করে চালকদের সতর্ক করতে বলা হয়েছে। বিজ্ঞাপনের শিরোনাম হচ্ছে, নেভার ক্রস দ্য লাইন। অর্থাৎ কখনো সীমা অতিক্রম করো না।

এ বিজ্ঞাপনও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হৈচৈ ফেলেছে। তবে তাতে বেজায় চটেছেন যশপ্রীত বুমরা। নিজের প্রতিক্রিয়া জানাতে তিনি দ্বারস্থ হয়েছেন সোশ্যাল মিডিয়ার। জয়পুর পুলিশের ওপর রাগ-ক্ষোভ ঝেড়ে একাধিক টুইট করেছেন এ ইনসুইঙ্গার।

প্রথম টুইটে বুমরা লিখেছেন, ওয়েলডান জয়পুর পুলিশ। এ থেকেই প্রমাণ হচ্ছে, দেশের হয়ে সেরাটা দেয়ার পর কতটা সম্মান এক জন পেতে পারে’।

দ্বিতীয় টুইট তিনি লেখেন, তবে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। তোমরা ভুল করলে আমি সেভাবে কটাক্ষ করবো না। কারণ আমি মনে করি, মানুষ মাত্রই ভুল করে’।

ভারতীয় গতিতারকার টুইটের পর অনেকে তার পাশে এসে দাঁড়িয়েছেন। আবার অনেকে তাকে ভুল মেনে নেয়ার কথা বলেছেন।

পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছে জয়পুর পুলিশ। তাদের ভাষ্য, আমাদের টার্গেট চালকদের সতর্ক করা, বুমরাকে অপমান করা নয়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হারানো রাজত্ব ফিরে পেলেন অশ্বিন
রাঁচি টেস্টে বিশ্রামে বুমরাহ
প্রথম ভারতীয় পেসার হিসেবে বুমরাহর ইতিহাস
বুমরাহকে আইসিসির তিরস্কার
X
Fresh