• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রোমাঞ্চকর জয়ে সমতায় দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জুন ২০১৭, ১০:২৮

দক্ষিণ আফ্রিকার ১৭৪ রানের জবাবে ১৭১ রানে থেমে যেতে হলো ইংল্যান্ডকে। চরম উত্তেজনার ম্যাচে শেষ বলে এসে ৩ রানের রোমাঞ্চকর জয় পেলো প্রোটিয়ারা। এ নিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরলো ডি ভিলিয়ার্স বাহিনী।

শুক্রবার টাউনটন কাউন্টি গ্রাউন্টে টস হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে সবক’টি ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড।

প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা। এরপর মাঝারি মাপের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ওভারে ১৭৪ রানের সংগ্রহ গড়ে তারা।দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন এবি ডি ভিলিয়ার্স। সিমাটস করেন ৪৫ রান। এছাড়া ফারহান বেহারদিনের ব্যাট থেকে আসে ৩২ রান।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন টম কারান। ২ উইকেট ঝুলিতে ভরেন লিয়াম প্লাঙ্কেট। এছাড়া ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, ক্রিস জর্ডান ও লিয়াম ডাউসন।

দক্ষিণ আফ্রিকার দেয়া ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভলো হয়নি ইংলিশদের। দলীয় ১৫ রানে ক্রিস মরিসের বলে আউট হয়ে ফেরেন স্যাম বিলিংস। এরপর জনি বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে প্রাথমিক বিপর্য সামাল দেন জ্যাসন রয়। ধীরে ধীরে তারা দলকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে থাকেন। ব্যক্তিগত ৪৭ রানে বেয়ারস্টো ও ৬৭ করে জ্যাসন রয় যখন আউট হন, তখনও জয়ের পথেই ছিল ইংল্যান্ড। তবে বাকি কাজটুকু করতে পারেননি পরের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৭১ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার হয়ে ক্রিস মরিস ২টি এবং ১টি করে উইকেট নেন ড্যান প্যাটারসন ও ফেলুকওয়ায়ো।

ম্যান অব দ্য ম্যাচ ক্রিস মরিস।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh