• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

দু’সিরিজের প্রাথমিক দলে নাসির-এনামুল (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৭, ১৭:৩৭

আগস্টের শেষদিকে টেস্ট সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া। আর সেপ্টেম্বরের শেষদিকে দক্ষিণ আফ্রিকা যাবে টাইগাররা। দু’সিরিজ সামনে রেখে ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিরেছেন দীর্ঘদিন জাতীয় দলে ব্রাত্য ওপেনার এনামুল হক বিজয় ও পেসার আল আমিন হোসেন। দলে ফিরেছেন ফিনিশিং অলরাউন্ডার নাসির হোসেনও।

এ দলের অধিকাংশ ক্রিকেটারই গেলো কয়েক মাসে চ্যাম্পিয়নস ট্রফিসহ বিভিন্ন সিরিজ ও সফরে টাইগার দলে ছিলেন। গেলো জানুয়ারিতে ভারত ও শ্রীলঙ্কা সফরে প্রাথমিক দলে ছিলেন এনামুল ও আল আমিন। তবে চূড়ান্ত স্কোয়াডে তাদের জায়গা হয়নি।

দলে আছেন সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারী লিটন দাস। তবে সেই টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারি আবু হায়দার নেই। তিনি আছেন বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দলে। ১৫ দিনের সফরে ১ জুলাই অস্ট্রেলিয়া যাবে এ দল।

নিউজিল্যান্ড সফরে এক ওয়ানডে খেলা লেগ স্পিনার তানভীর হায়দারও ফিরেছেন। ফেরানো হয়েছে বাঁহাতি স্পিনার সাকলাইন সজীব ও পেস অলরাউন্ডার মুক্তার আলীকে।

প্রাথমিক দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে ১০ জুলাই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, শফিউল ইসলাম, নাসির হোসেন, নুরুল হাসান সোহান, লিটন দাস, মুমিনুল হক, তাইজুল ইসলাম, শুভাশিস রায়, কামরুল ইসলাম রাব্বি, সানজামুল ইসলাম, সাইফউদ্দিন, এনামুল হক বিজয়, আবুল হাসান রাজু, আল আমিন হোসেন, মুক্তার আলী, তানভীর হায়দার ও সাকলাইন সজীব।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
ফেঁসে যাচ্ছেন পরীমণি, হত্যাচেষ্টার অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই
১২৫ বছর পুর্তিতে গাইবেন নাসির- কাজী শুভ- নিশি শ্রাবনী
X
Fresh