• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৬ মাস কথা বলেন না কোহলি-কুম্বলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ জুন ২০১৭, ১৪:৫৫

দিন যত গড়াচ্ছে বিরাট কোহলি-অনিল কুম্বলের দ্বন্দ্ব নিয়ে ততই বেরিয়ে আসছে বিস্ফোরক তথ্য। এবার বোমাটা ফাটালেন খোদ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক ঊর্ধ্বতন কর্মকর্তা। বললেন, দায়িত্বশীল পদে থাকলেও গেলো ছয় মাস ধরে কথা বলেন না কোহলি-কুম্বলে।

তিনি বলেন, এ দু’জন গেলো ডিসেম্বরে কথা বলা বন্ধ করেন। ওই সময় টেস্ট সিরিজ খেলতে ভারতে আসে ইংল্যান্ড। কয়েকটি কারণে তাদের মধ্যে মনোমালিন্য শুরু হয়। তবে সমাধানের পথে কেউই হাঁটেনি।

ওই কর্মকর্তা বলেন, গেলো রোববার আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল শেষে বৈঠকে বসেন বিরাট কোহলি-অনিল কুম্বলে। টেবিলে তাদের বসার ধরনটি ছিল একেবারে দৃষ্টিকটু। উভয়ই বসেন আড়াআড়ি হয়ে। ওই সময় তারা আর একসঙ্গে কাজ না করার ব্যাপারে একমত পোষণ করেন। এর পরেও ক্রিকেটার, অধিনায়ক, কোচ, ম্যানেজমেন্টের একাধিক বৈঠক হয়েছে।

তিনি আরো বলেন, পরে দু’জনের সঙ্গেই আলাদাভাবে কথা বলা হয়েছে। তবে কুম্বলে কোহলির বিরুদ্ধে কোনো অভিযোগের তীর ছুঁড়েননি। কিন্তু তাকে দোষী সাব্যস্ত করেছেন কোহলি। ভারতীয় অধিনায়কের মতে, দলের কিছু গুরুত্বপূর্ণ ব্যাপারে হস্তক্ষেপ করেন কুম্বলে। যা কোচের আওতায় পড়ে না। তবে কোহলির অভিযোগ পুরোপুরি এড়িয়ে গেছেন সাবেক বিশখ্যাত লেগ স্পিনার। তার মতে, যা কিছু করা হয়েছে দলের স্বার্থে। দলকে পূর্ণাঙ্গ করে গড়ে তুলতেই কিছু পদক্ষেপ নেয়া হয়েছে।

গেলো মঙ্গলবার ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেন অনিল কুম্বলে। এর কারণ হিসেবে তুলে ধরেন, মেয়াদ শেষে চুক্তি নবায়ন না করায় কোচের পদ থেকে ইস্তফা দিচ্ছেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
অনিশ্চয়তায় কোহলিদের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ!
বাটলারে ম্লান কোহলির সেঞ্চুরি, রাজস্থানের চারে চার
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
X
Fresh