• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইসিসির সেরা দলে তামিম, তবে ওপেনিংয়ে নয় তিনে (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ জুন ২০১৭, ২৩:২১

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭’র সেরা দল ঘোষণা করা হয়েছে। আর এ দলে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে তাকে রাখা হয়েছে ওপেনার হিসেবে নয়, ৩ নম্বর ব্যাটসম্যান হিসেবে।

এ আসরে বাংলাদেশের ৪টি ম্যাচের ৪ ইনিংসেই ব্যাট করে ২৯৩ রান করা তামিম ছাড়াও এ দলে রয়েছেন পাকিস্তানের ৪ ক্রিকেটার। ইংল্যান্ড ও ভারতের ৩ জন করে ক্রিকেটার রয়েছেন। দ্বাদশ ক্রিকেটার হিসেবে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ওপেনার হিসেবে রাখা হয়েছে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক শিখর ধাওয়ান ও ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড় ফখর জামানকে। তামিমকে তিনে জায়গা দিতে গিয়ে বিরাট কোহলি নামানো হয়েছে চারে।
এরপরই রয়েছেন জো রুট। দলের একমাত্র অলরাউন্ডার বেন স্টোকস। সরফরাজ আহমেদ আছেন উইকেটরক্ষক-অধিনায়ক হিসেবে।

বোলিং আক্রমণে রাখা হয়েছে ৩ পেসার ও এক স্পিনারকে। পেসার হিসেবে রাখা হয়েছে ভুবনেশ্বর কুমার, জুনায়েদ খান ও হাসান আলিকে। একমাত্র স্পিনার হলেন আদিল রশিদ।

৪ সেমিফাইনালিস্ট থেকেই সেরা দল বাছাই করা হয়েছে। পরিসংখ্যানের সঙ্গে ম্যাচের পরিস্থিতি বদলানোর ক্ষমতাকে গুরুত্ব দেয়া হয়েছে। তাই আসরের দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মার জায়গা হয়নি।

এই দল বাছাইয়ের দায়িত্বে ছিলেন মাইকেল আথারটন, সৌরভ গাঙ্গুলি, রমিজ রাজা, লরেন্স বুথ(উইজডেন অ্যালম্যানাকের সম্পাদক), জুলিয়ান গায়ার(এএফপির ক্রিকেট সংবাদদাতা) ও জিওফ অ্যালারডাইস (আইসিসির মহাব্যবস্থাপক)।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭’র সেরা দল : শিখর ধাওয়ান (৩৩৮ রান), ফখর জামান (২৫২ রান), তামিম ইকবাল (২৯৩ রান), বিরাট কোহলি (২৫৮ রান), জো রুট (২৫৮ রান), বেন স্টোকস (১৮৪ রান ও ৩ উইকেট), সরফরাজ আহমেদ (অধিনায়ক; ৭৬ রান ও ৯ ডিসমিসাল), আদিল রশিদ (৭ উইকেট), জুনায়েদ খান (৮ উইকেট), ভুবনেশ্বর কুমার (৭ উইকেট), হাসান আলী (১৩ উইকেট)। দ্বাদশ ব্যক্তি : কেন উইলিয়ামসন।

কে/ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh