close
ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

চ্যাম্পিয়নস ট্রফি জয় ট্র্যাকে ফেরাবে পাকিস্তানকে : আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৭, ১৮:৪১
এটি এমন এক জয় যা পাকিস্তান ভক্তরা দীর্ঘদিন মনে রাখবে। তাদের নিয়ে কেউ আশা না করলেও সেটিই করে দেখিয়েছে সরফরাজ বাহিনী। এ জয় সত্যিই মনে দাগ কেটে দেয়ার মতো। ইতিহাসেও নজিরবীহিন। এ জয়ের ফলে ক্রিকেটের মূল ট্র্যাকে ফিরবে পাকিস্তান। বললেন, দেশটির সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে রোববার মুখোমুখি হয় দু’চির-প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমীর কাছে এটি ছিল স্বপ্নের ফাইনাল। যেখানে ভারতের গায়ে ছিল ফেবারিট তকমা। তবে সব হিসাব বদলে দিয়ে তাদের নাকানিচুবানি খাইয়ে প্রথমবারের মতো এ শিরোপা ঘরে তোলে পাকিস্তান। স্বাভাবিকভাবেই এতে উচ্ছ্বসিত পাকিস্তানবাসী। উচ্ছ্বসিত আফ্রিদিও।

বুমবুম খ্যাত এ ব্যাটসম্যান বলেন, কোনো টুর্নামেন্টে পাকিস্তানের এরকম ক্লিনিক্যাল পারফরম্যান্স আমি খুব কম দেখেছি। এমন পারফরম্যান্সে নিশ্চয়-ই চমকে থাকবে ভারত। এ দলটি আমাকে ও দেশকে গর্বিত করেছে। আমি এটি প্রাণভরে উপভোগ করেছি।

তিনি বলেন, এ ম্যাচে পাকিস্তান পজিটিভ ও ডরভয়হীন ক্রিকেট খেলেছে। অন্যদিকে কাতরাতে থেকেছে ভারত। যুদ্ধটা শুরু করেন ফখর জামান ও আজহার আলি। পরে বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম লড়াই চালিয়ে যান। বোলিংয়ে মোহাম্মদ আমির একরকম এর একচেটিয়া ইতি টানেন। তাদের লড়াই দেখে মুগ্ধ হয়েছি।

তার বিশ্বাস, এ লড়াই পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের অনুপ্রাণিত করবে। দেশের ক্রিকেটকে আরো গতিশীল করবে। এর মাধ্যমেই আধুনিক ক্রিকেটের মূল ট্র্যাকে ফিরবে পাকিস্তান।

ডিএইচ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়