close
ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ০২ পৌষ ১৪২৪

২০১৮ টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৭, ১৫:২০
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসর বসে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায়। এরপর দু’বছর করে বিরতিতে হয়েছে ছয়টি আসর। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে ভারতে গেলো বছর। আইসিসির ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, ২০১৮ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের পরবর্তী বিশ্বকাপ হওয়ার কথা। তবে তা হচ্ছে না।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে নিউজ ১৮  জানিয়েছে, পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২০ সালে। সদস্য দেশগুলোর ব্যস্ততা ও ঠাসা সূচির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু এখনো নির্ধারণ হয়নি।

২০১৮ সালে টেস্ট খেলুড়ে দলগুলোর ঘনঘন দ্বিপক্ষীয় সিরিজ রয়েছে। পাশাপাশি প্রতিটি দেশেরই নিজস্ব ফ্র্যাঞ্চাইজি লিগ আছে। এ কারণেই মূলত আসরটি পিছিয়ে নেয়া হয়েছে। সম্ভাব্য আয়োজক দেশের তালিকায় রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

তাহলে কি আর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না। এমন শঙ্কার কথাকেও তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে সূত্র। সেটি জানায়, এরকম চিন্তা মাথায় আসায় ভুল। সারাবিশ্বে এখন ক্রিকেট যে পর্যায়ে পৌঁছেছে তা টি-টোয়েন্টি বিশ্বকাপের বদৌলতে। উপযুক্ত সময়েই তা হবে।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়