close
ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ | ০৩ ভাদ্র ১৪২৪

'এ অর্জন পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নেবে'

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ জুন ২০১৭, ১২:২০ | আপডেট : ১৯ জুন ২০১৭, ১২:২৯
ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-সব বিভাগে আধিপত্য বিস্তার করে ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে পাকিস্তান। আনকোরা দল নিয়ে এ ট্রফি জেতায় চারদিকের প্রশংসায় ভাসছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। একে স্বাভাবিকভাবেই নিচ্ছেন তিনি। আর এমন জয়ে সব কৃতিত্ব দিচ্ছেন দলের তরুণ ক্রিকেটারদের।

ভারতের কাছে বাজেভাবে হেরে টুর্নামেন্ট শুরু করে পাকিস্তান। পরে দারুণভাবে ঘুরে দাড়ায় দলটি। টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জয়ের ধারায় ফেরে সরফরাজবাহিনী। পরে শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হারতে জেতে যায় তারা। সেমিফাইনালে ইংল্যান্ডকে উড়িয়ে ফাইনালে নোঙর করে ফখর-হাসানরা। আর ফাইনালে যা হলো তা তো রূপকথার গল্পকেও হার মানাবে। ওয়াসিম-ওয়াকার-শোয়েবরা যা পারেননি তাই করে দেখালেন ফখর-আমির-হাসানরা।

ম্যাচ শেষে সরফরাজ জানালেন, সব কৃতিত্ব আমার খেলোয়াড়দের। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে হারের পর ছেলেদের বলেছিলাম, আমাদের জন্য টুর্নামেন্ট শেষ হয়ে যায়নি। পরে তারা দারুণভাবে কামব্যাক করেছে। তাদের জন্যই শিরোপা ঘরে তুলতে পেরেছি। আমাদের দেশের ক্রিকেটের জন্য এটি খুবই দরকার ছিল।

দলের অধিকাংশ খেলোয়াড়ই তরুণ। যাদের মধ্যে আবার কয়েকজনের তো আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল না। তাদের ওপর আস্থা রাখার প্রতিদান নিশ্চয়-ই পেয়েছেন?

এর জবাবে পাকিস্তান অধিনায়ক বলেন, তারা ভালো করাতেই এ জয় সম্ভব হয়েছে। তারা এ কয়েকদিন দারুণ ক্রিকেটে খেলেছে। বিশেষ ধন্যবাদ জানাতে চাই ফখর জামানকে। সে চ্যাম্পিয়নের মতোই খেলেছে। বিশেষ ধন্যবাদ হাসান আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিমকে। ধন্যবাদ জানাতে চাই দলের অভিজ্ঞ ক্রিকেটারদের। আমির, জুনায়েদ দুর্দান্ত করেছে। সবার সম্মিলিত প্রচেষ্টাতেই এমন অর্জন সম্ভব হয়েছে। র‌্যাংকিং আটে থেকে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে এসে শিরোপা নিয়ে ফেরা আসলেই গর্বের।

সরফরাজের আশা, এমন অর্জন পাকিস্তানের ক্রিকেটকে সামনের দিকে নিয়ে যাবে। তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণা যোগাবে। দলকে আরো আত্মবিশ্বাসী করবে। পাকিস্তানে ফিরবে ক্রিকেট।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়