close
ঢাকা, সোমবার, ২৬ জুন ২০১৭ | ১২ আষাঢ় ১৪২৪

বাংলাদেশ সাতে, ছয়ে পাকিস্তান, তবু ভয় নেই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ জুন ২০১৭, ২৩:৩৬ | আপডেট : ১৯ জুন ২০১৭, ১১:০৯
ভারতের কাছে হারায় চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল থেকেই বিদায় নেয় বাংলাদেশ। এতে টাইগারদের রেটিং পয়েন্ট কমে ৯৫ থেকে ৯৪ হয় যায়।

এ আসরের সেমিফাইনালের অপর ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সাতে এবং ফাইনালে ভারতকে হারিয়ে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে উঠে এসেছে পাকিস্তান।

চ্যাম্পিয়নস ট্রফি শুরুর আগে র‌্যাংকিংয়ে ছয়ে বাংলাদেশ আর আটে ছিল পাকিস্তান।

ফাইনালে পাকিস্তানের কাছে ১৮০ রানে হেরে যাওয়ায় ফের তিনে নেমে গেছে ভারত। সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে দু’য়ে উঠেছিল কোহলি বাহিনী।

র‌্যাংকিংয়ে ১১৭ পয়েন্ট নিয়ে দু’য়ে আছে অস্ট্রেলিয়া। গ্রুপপর্ব থেকে বিদায় নিলেও ১১৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা।

র‌্যাংকিংয়ে সাতে নেমে গেলেও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সম্ভাবনা রয়েছে এখনো বাংলাদেশের। ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলবে স্বাগতিক ইংল্যান্ড এবং এ বছরের ৩০ সেপ্টেম্বর ওয়ানডে র‌্যাংকিংয়ে ওপরে থাকা ৭টি দল।

দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজের দুর্দশা সম্ভাবনা বাড়িয়েছে বাংলাদেশের। আফগানিস্তানের সঙ্গে সিরিজ ড্র করায় ২ পয়েন্ট হারিয়েছে ক্যারিবিয়ানরা।

৭৭ পয়েন্ট নিয়ে ন’য়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ১৭ পয়েন্ট বেশি বাংলাদেশের। ক্যারিবিয়ানদের চেয়ে ১৬ পয়েন্ট বেশি আটে থাকা শ্রীলঙ্কার।

বাংলাদেশের সঙ্গে র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার ব্যবধান মাত্র এক পয়েন্ট হলেও ঘাবড়ানোর কিছু নেই। বড় দুর্ঘটনা ঘটে গেলেও ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশের র‍্যাঙ্কিংয়ের ন’য়ে নেমে যাবার শঙ্কা নেই।

কে/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়