• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাতানো ম্যাচ খেলে ফাইনালে এসেছে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০১৭, ১৭:১৭

কী দুর্দান্তই না খেলেছে পাকিস্তান। র‌্যাঙ্কিংয়ে ছিল সবার তলানিতে। টুর্নামেন্টে খেলতে এসেছিল ‘আন্ডারডগ’ হিসেবে। সেই পাকিস্তানই একের পর এক বিস্ময় উপহার দিয়ে উঠে গেছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে। রোববার শিরোপার লড়াইয়ে চির-প্রতিদ্বন্দ্বী ভারতের মোকাবেলা করবে সরফরাজ বাহিনী। দীর্ঘদিন পর তারা এখন স্বপ্ন দেখছে শিরোপা জিতে সমর্থকদের মন ভরানোর। তার আগে বোমা ফাটালেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার আমির সোহেল। বললেন, পাতানো ম্যাচ খেলে ফাইনালে এসেছে পাকিস্তান।

ভারতের সঙ্গে বাজেভাবে হেরে টুর্নামেন্ট শুরু করে পাকিস্তান। তারপরই ঘুরে দাঁড়ায় সরফরাজবাহিনী। ফর্মের তুঙ্গে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে জয়ের ধারায় ফিরে তারা। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হারতে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নেয় দলটি। আর সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়টি তো একরকম রূপকথার গল্প। সব মিলিয়ে এতদূর আসায় সবার কাছ থেকেই বাহব্বা পাওয়ার কথা আমিরদের। কিন্তু তা না পেয়ে আমির সোহেলের কাছ থেকে পেলেন ধিক্কার।

পাকিস্তানের একটি নিউজ চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ফাইনালে ওঠার জন্য তোমাদের অভিনন্দন জানাবো। তবে তোমাদের উড়তে থাকার কোনো কারণ দেখি না। তোমরা কিভাবে এতদূর এসেছে তা আমরা জানি। পাতানো ম্যাচ খেলেই ফাইনালে এসেছো তোমরা। তাই তোমাদের এত লাফালাফি করার কোনো যুক্তি নেই।

তবে কারা ম্যাচ পাতিয়েছে বা কাদের হাত রয়েছে সে সম্পর্কে কিছুই বলেননি পাকিস্তানের সাবেক উদ্বোধনী ব্যাটসম্যান। শুধু ইঙ্গিত করে বলেছেন, পাকিস্তান এতদূর আসার পেছনে বাইরের কারো হাত রয়েছে।

এর অর্থ করলে দাঁড়ায় বাইরের কোনো অপশক্তি দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ইংল্যান্ডকে ম্যাচ হারতে কাঁড়ি কাঁড়ি টাকা দিয়েছে! যার সুবিধা নিয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান! বিষয়টিও ঠেকছে চরম হাসির খোরাক হিসেবে। কারণ, পাকিস্তানের কথা বললেও না হয় বিশ্বাস করা যেতো। ক্রিকেট ইতিহাসে এ প্রথম ইঙ্গিত পাওয়া গেলো অন্য দল টাকা নিয়ে পাকিস্তানকে জিতিয়েছে।

আমির সোহেলের এমন মন্তব্যে বেজায় চটেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান ক্রিকেট বিশ্লেষক অতুল ওয়াসান। তার মতে, এটি বড্ড হাস্যকর ও অসম্পূর্ণ মন্তব্য। এর কোনো ভিত্তি নেই, একেবারে বানোয়াট।

একই সময়ে সাক্ষাৎকার দিচ্ছিলেন আরেক পাকিস্তানি গ্রেট জাভেদ মিয়াদাঁদ। আমির সোহেল জোরেশোরে এমন দাবি করলেও এর কোনো প্রতিবাদ করেননি তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
X
Fresh