• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আইসিসি ফেসবুক কভার পেজে মাহমুদুল্লাহর ছবি

আরটিভি অনলাইন ডেস্ক

  ১০ জুন ২০১৭, ০৯:১৪

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ভেরিফাইড ফেসবুক পেজের কভার ফটোতে শোভা পাচ্ছে বাংলাদেশি ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদের ছবি।

শুক্রবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে অবিস্মরণীয় জয়ের পর তার উদযাপনের উল্লাসিত ছবিটি আইসিসি তাদের ফেসবুক পেজের কভার ফটো করেছে।

মাত্র ৩৩ রানে চার উইকেট হারিয়ে বাংলাদেশ যখন দিশেহারা, সমর্থকরাও যখন চোখ ফিরিয়ে নিয়েছে টিভির স্ক্রিন থেকে তখন তিনি আরেক লিজেন্ডারি ব্যাটসম্যান সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিংয়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

এক পর্যায়ে দু’জনই সেঞ্চুরি থেকে দুই রান করে দূরে। এমন সময ছয় মেরে ওডিআইতে সপ্তম শতক পূর্ণ করেন সাকিব। পরের ওভারে পরপর দুই বলে চার মেরে তৃতীয় বলে বোল্ড হন তিনি। এসময় সাকিবের ব্যক্তিগত স্কোর ১১৫ বলে ১১৪ রান।

তার আউট হওয়ার মধ্যদিয়ে পঞ্চম উইকেটে ২২৪ রানের জুটি ভাঙে। যা যে কোনো উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ।

এর আগে ওডিআইতে বাংলাদেশের সর্বোচ্চ জুটি ছিল ১৭৮ রানের। ২০১৫ সালে ঢাকায় পাকিস্তানের বিপক্ষে সেই জুটি গড়েছিলেন মুশফিকুর ও তামিম।

সকিব যখন মাঠ ছাড়েন দলের জয়ের জন্য তখন প্রয়োজন ৯ রান। শতক থেকে মাহমুদুল্লাহ তখনও দুই রান পিছিয়ে।

ক্রিজে নেমে মোসাদ্দেক প্রথম বলেই দুই রান নিয়ে নেন। এসময় অবশ্য শঙ্কা জাগে- মাহমুদুল্লাহর শতক হচ্ছে তো! তবে সব শঙ্কা দূর করে বাউন্ডারি মেরেই শতক পূরণ করেন মাহমুদুল্লাহ।

শেষ পর্যন্ত ১০৭ বলে ১০২ রান করে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ।

ম্যাচ জেতার পর মাহমুদুল্লাহর উল্লাসিত জয় উদযাপনের ছবিটিই আইসিসি তাদের ফেসবুক পেজের কভার ফটো করেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh