• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

লড়াইটা হবে মালিঙ্গা বনাম প্রোটিয়া ব্যাটসম্যান (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ জুন ২০১৭, ১০:০১

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা। কেনিংটন ওভালে দু’দলের খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সড়ে ৩টায়।

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না শ্রীলঙ্কার। তরুণদের নিয়ে এখনো দল গোছাতে পারেনি লঙ্কানরা। এরই মধ্যে ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ খেলোয়াড় ও নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। তাদের এখন মূল ভরসা বলতে প্রায় দেড় বছর পর এ ম্যাচ দিয়ে ওয়ানডেতে ফিরতে যাওয়া লাসিথ মালিঙ্গা।

অনেকেই বলছেন, এ ম্যাচে আসলে লড়াইটা হবে মালিঙ্গার পেস বনাম প্রোটিয়া ব্যাটসম্যান।

বেশ আত্মবিশ্বাস নিয়েই চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। বর্তমানে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছে তারা। দলে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, জেপি ডুমিনি ও কুইন্টন ডি ককদের মতো মারকাটারি ব্যাটসম্যান। এ মুহূর্তে বিশ্বের সেরা ১০ ব্যাটসম্যানের মধ্যে ৪ জনই তাদের। বোলিং ডিপার্টমেন্টটাও বেশ শক্তিশালী প্রোটিয়াদের। রয়েছেন কাগিসো রাবার মাতো তরুণ ও ইমরান তাহিরের মতো অভিজ্ঞ বোলার।

পরিসংখ্যানেও এগিয়ে দক্ষিণ আফ্রিকা। দু’দলই ১বার করে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা ঘরে তুললেও সবশেষ ৫ বারের দেখায় ৫টিতেই জিতেছে প্রোটিয়ারা।

তবে পরিসংখ্যান যাই বলুক, দক্ষিণ আফ্রিকা যে সহজে ছাড় পেয়ে যাবে তা নিশ্চত করে বলা লোকের সংখ্যা খুবই কম। কারণ, আইসিসির বড় আসরে বরাবরই ভালো খেলা দলটির নাম শ্রীলঙ্কা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh